bnanews24.com
ফাহিম সালেহ

পিএস’ই কী ফাহিমের খুনি? করাত দিয়ে মরদেহ টুকরো করা হয়

বিএনএ, বিশ্বডেস্ক : মোবাইল অ্যাপভিত্তিক রাইড সেবাদাতা পাঠাওয়ের সহ-প্রতিষ্ঠাতা তরুণ উদ্যোক্তা ফাহিম সালেহ (৩৩) হত্যাকাণ্ডের ঘটনায় তাঁর ব্যক্তিগত সহকারী(পি এস)কে গ্রেপ্তার করেছে নিউইয়র্কের পুলিশ। স্থানীয় সময় শুক্রবার ভোরে আটক করা হয় তাকে। তার বিরুদ্ধে ফাহিম হত্যার অভিযোগ আনা হচ্ছে। গোয়েন্দারা ধারণা করছে, ফাহিমের বোন যখন ওই অ্যাপার্টমেন্টে ঢুকছিলেন, হত্যাকারী তখন লাশ টুকরা করতে ব্যস্ত ছিল।

এমন খবর জানিয়েছে মার্কিন প্রভাবশালী গণমাধ্যম নিউ ইয়র্ক টাইমস। দুইজন কর্মকর্তার বরাত দিয়ে এমন খবর দেয় গণমাধ্যমটি।

এর আগে গত মঙ্গলবার বিকালে নিজ অ্যাপার্টমেন্ট থেকে ফাহিমের ক্ষত-বিক্ষত লাশ উদ্ধার করে নিউইয়র্ক পুলিশ। নিউইয়র্ক সিটির সংশ্লিষ্ট চিকিৎসকেরা জানান, ফাহিম সালেহর গলা ও ঘাড়ে ধারালো অস্ত্র দিয়ে কোপানোর চিহ্ন রয়েছে। এতে তাঁর মৃত্যু হয়েছে। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর একজন কর্মকর্তা এই হত্যাকাণ্ডকে ‘পেশাদার খুনির মতো কাজ’ বলে উল্লেখ করেছেন।

গোয়েন্দারা ধারণা করছে, স্থানীয় সময় সোমবার কোনো এক সময়ে ফাহিম সালেহকে হত্যা করা হয়েছে। হত্যার পর হত্যাকারী ওইদিন চলে যায়। পরদিন মঙ্গলবার খুনী আবার ওই অ্যাপার্টমেন্টে প্রবেশ করে। এরপর ইলেকট্রিক করাত দিয়ে মরদেহ টুকরো টুকরো করে বড় আকারের ব্যাগে ভরে ফেলেন। হত্যার আলামত মুছে ফেলারও চেষ্টা করেন। হত্যাকারী যখন ফাহিম সালেহর শরীর টুকরা টুকরা করে ব্যাগে ভরছিলেন, তখন তার বোন ওই অ্যাপার্টমেন্টে ঢুকছিলেন। অ্যাপার্টমেন্টের লবিতে পৌঁছালে হত্যাকারী বিষয়টি টের পান, তখন অ্যাপার্টমেন্টের পেছনের দরজা ও সিঁড়ি দিয়ে হত্যাকারী বেরিয়ে যান।

একদিন ধরে কোন খবর না পাওয়ায় ফাহিমের বোন পুলিশকে খবর দেয়। পুলিশ গিয়ে মরদেহ উদ্ধার করে।

গোয়েন্দারা জানাচ্ছেন, ফাহিম সালেহর ব্যক্তিগত সহকারী টেরেস তাঁর কয়েক লাখ ডলার চুরি করেছেন। তারপরও সালেহ বিষয়টি নিয়ে কিছু বলেননি। গোয়েন্দাদের মতে, এই কারণে তাকে হত্যা করা হয়ে থাকতে পারে।

বাংলাদেশি বংশোদ্ভূত ফাহিম সালেহর জন্ম সৌদি আরবে। তাঁর বাবা সালেহ উদ্দিন চট্টগ্রামের, আর মা নোয়াখালীর মানুষ। ফাহিম পড়াশোনা করেছেন আমেরিকার বেন্টলি ইউনিভার্সিটিতে ইনফরমেশন সিস্টেম নিয়ে। তিনি রাইড শেয়ারিং অ্যাপ পাঠাওয়ের অন্যতম উদ্যোক্তা। ২০১৪ সালে নিউইয়র্ক থেকে ঢাকায় এসে পাঠাও চালু করেন। ফাহিম নাইজেরিয়া ও কলম্বিয়ায় এমন আরও দুটি রাইড শেয়ারিং অ্যাপ কোম্পানির মালিক। তার ব্যবসা ইন্দোনেশিয়াসহ আরও কয়েকটি দেশে বিস্তৃত করেন।

বিএনএ/ এইচ.এম, এসজিএন।

আরও পড়ুন

ডিএসসিসি ২৪ ঘণ্টায় ১৬ হাজার মে.ট. বর্জ্য অপসারণ করেছে

bnanews24

আরো একধাপ এগিয়ে সিএমপি

Osman Goni

বাগেরহাটে ট্রাক উল্টে চালক নিহত

Osman Goni