bnanews24.com

চিত্রগ্রাহক মাহফুজুর রহমান আর নেই

জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত চিত্রগ্রাহক মাহফুজুর রহমান খান ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। বৃহস্পতিবার(৫ ডিসেম্বর) রাত সাড়ে বারোটার দিকে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি।দীর্ঘদিন ধরে ডায়াবেটিস ও ফুসফুসের রোগে ভুগছিলেন মাহফুজুর রহমান খান ।

পরিবারের সদস্যরা জানিয়েছেন,২৫ নভেম্বর হাসপাতালে ভর্তি হওয়ার আগের দিনও পুরোপুরি সুস্থ ছিলেন মাহফুজুর রহমান খান। কিন্তু ওইদিন সন্ধ্যায় খেতে বসলে তার কাশির সাথে প্রচণ্ড ব্লিডিং শুরু হয়। এরপর দ্রুত হাসপাতালেনেয়া হলে  তাকে লাইফ সাপোর্টে রাখার পরামর্শ দেন চিকিৎসক। এরপর থেকেই লাইফ সাপোর্টে রাখা হয় এই চিত্রগ্রাহককে। কিন্তু ২৮ নভেম্বর ফুসফুস ও পাকস্থলীতে থেমে থেমে রক্তক্ষরণ হচ্ছিলো বলে জানান তার চিকিৎসকরা। এমনকি বিভিন্ন অঙ্গ অকার্যকর হয়ে পড়ে তার। শেষ পর্যন্ত আর রক্ষা হলো না এই গুণী চিত্রগ্রাহকের।

মাহফুজুর রহমান খান

চলচ্চিত্রের চিত্রগ্রহণের জন্য দশবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন মাহফুজুর রহমান খান ।১৯৭২ সালে প্রথম চলচ্চিত্রে কাজ করেন পেশাদার এই চিত্রগ্রাহক । আলমগীর কবির, আলমগীর কুমকুম, হুমায়ুন আহমেদ, শিবলি সাদিকদের মত কিংবদন্তি চলচ্চিত্র পরিচালকদের সঙ্গে কাজ করেছেন তিনি।এরআগে প্রখ্যাত চিত্রগ্রাহক আব্দুল লতিফ বাচ্চুর অধীনে ১০৭০ সালে দর্প চূর্ণ ও ১৯৭১ সালে স্বরলিপি চলচ্চিত্রে কাজ করেন মাহফুজুর রহমান খান।

এদিকে, পুরান ঢাকার চকবাজারের শাহী মসজিদে আজ শুক্রবার তার প্রথম জানাজা অনুষ্ঠিত হবে। পরে  পরিবারের সিদ্ধান্ত মোতাবেক তার মরদেহ নেয়া হতে পারে এফডিসিতে ।

বিএনএনিউজ২৪.কম/ এসকেকে/ এইচ.এম,আরকেসি।

 

আরও পড়ুন

ভ্যাকসিন সমান প্রাপ্তি নিশ্চিতের ওপর প্রধানমন্ত্রীর গুরুত্বারোপ

hasanmunna

মেসিহীন বার্সার সহজ জয়

Osman Goni

আমার স্কুল ছিল চাটাইয়ের বেড়া আর ভাঙ্গা টিনের ঘর-চট্টগ্রামের ডিসি

bnanews24