bnanews24.com
করোনায় আরও ২২ জনের মৃত্যু

গত ২৪ ঘণ্টায় করোনায় আরো ৪৪ পুরুষ ও এক নারীর মৃত্যু

বিএনএ, ঢাকা: বাংলাদেশে  মহামারি করোনায় আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা চার হাজার ছাড়িয়ে গেছে। গত ২৪ ঘণ্টায় এ ভাইরাস কেড়ে নিয়েছে ৪৫ জনের প্রাণ। তার মধ্যে পুরুষ ৪৪ জন এবং নারী একজন। এ নিয়ে এখন করোনায় মৃতের সংখ্যা দাঁড়াল চার হাজার ২৮ জনে।

মঙ্গলবার (২৫ আগস্ট) স্বাস্থ্য অধিদফতরের করোনাভাইরাস বিষয়ক এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

গত ২৪ ঘণ্টায় ভাইরাসটিতে আক্রান্ত হিসেবে নতুন করে শনাক্ত হয়েছেন আরও দুই হাজার ৫৪৫ জন। ফলে মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়াল দুই লাখ ৯৯ হাজার ৬২৮ জনে। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরও তিন হাজার ৮৮১ জন। এ নিয়ে মোট সুস্থ রোগীর সংখ্যা দাঁড়াল এক লাখ ৮৬ হাজার ৭৫৬ জনে।

অধিদফতরের বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘণ্টায় ৯১টি আরটি-পিসিআর ল্যাবরেটরিতে ১৪ হাজার ৭৮৮টি নমুনা সংগ্রহ এবং ১৪ হাজার ১৫৩টি নমুনা পরীক্ষা করা হয়। এ নিয়ে মোট নমুনা পরীক্ষার সংখ্যা দাঁড়াল ১৪ লাখ ৭০ হাজার ১৯১টিতে।

বিজ্ঞপ্তিতে বলা হয়,  এ পর্যন্ত মৃতদের মধ্যে পুরুষ তিন হাজার ১৬৯ জন (৭৮ দশমিক ৬৭ শতাংশ) এবং নারী ৮৫৯ জন (২১ দশমিক ৩৩ শতাংশ)। গত ২৪ ঘণ্টায় মৃতদের মধ্যে ২০ বছরের বেশি বয়সী একজন, ত্রিশোর্ধ্ব একজন, চল্লিশোর্ধ্ব ছয়জন, পঞ্চাশোর্ধ্ব ১০ জন এবং ষাটোর্ধ্ব ২৭ জন ছিলেন। ঢাকা বিভাগের ছিলেন ২৫ জন, চট্টগ্রাম বিভাগের নয়জন, রাজশাহী বিভাগের দুইজন, খুলনা বিভাগের চারজন, বরিশাল বিভাগের দুইজন, রংপুর বিভাগের একজন ও ময়মনসিংহ বিভাগের ছিলেন দুইজন।

গত ২৪ ঘণ্টায় রোগী শনাক্ত তুলনায় সুস্থতার হার ৬২ দশমিক ৩৩ শতাংশ এবং মৃত্যুর হার ১ দশমিক ৩৪ শতাংশ বলে সংবাদ বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।

বিএনএনিউজ২৪/এসজিএন

আরও পড়ুন

নাপোলির সঙ্গে ড্র করল বার্সা,ঘরের মাঠে চেলসির হার

RumoChy Chy

সেঞ্চুরি দিয়ে জন্মদিন রাঙালেন ওয়ার্নার

Jishan Islam

এরশাদ উকিল হতে চেয়েছিলেন

bnanews24