bnanews24.com
বিশ্বে করোনাভাইরাস

করোনায় একদিনে পৌনে ৪ হাজার প্রাণহানি 

বিএনএ, বিশ্বডেস্ক : বিশ্বব্যাপী করোনায় আক্রান্তের সংখ্যা দুই কোটি ৯১ লাখ ছাড়িয়েছে। মৃত্যুর সংখ্যা পেরোল নয় লাখ ২৮ হাজার ।  সুস্থ হয়েছেন দুই কোটি ১০ লাখের বেশি মানুষ।

গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ৩ হাজার ৭০৯ জনের মৃত্যু হয়েছে এ ভাইরাসে আক্রান্ত হয়ে। একই সময়ে নতুন করে আরও ২ লাখ ৪৩ হাজার ৮৩৯ জনের করোনা শনাক্ত হয়েছে। সুস্থ হয়েছেন দুই লাখ ২১ হাজারের বেশি মানুষ।

করোনা নিয়ে আপডেট দেয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী, রবিবার সকাল পর্যন্ত বিশ্বে করোনায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২ কোটি ৯১ লাখ ৮১ হাজার ৩৪ জন। মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৯ লাখ ২৮ হাজার ৫৫৮ জন। সংক্রমণ থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন দুই কোটি ১০ লাখ ২৬ হাজার ৮০২ জন।

করোনায় এখন পর্যন্ত সবচেয়ে সংক্রমণ ও মৃত্যু বেশি হয়েছে যুক্তরাষ্ট্রে। আক্রান্ত ও মৃত্যুতে যুক্তরাষ্ট্রের ধারে-কাছে নেই কোনো দেশ। সেখানে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা ৬৭ লাখ ৮ হাজার ৪৫৮ জন। এর মধ্যে মারা গেছেন ১ লাখ ৯৮ হাজার ৫২০ জন।

ব্রাজিলকে পেছনে ফেলে দ্বিতীয় অবস্থানে উঠে এসেছে প্রতিবেশি দেশ ভারত। সেখানে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৪৮ লাখ ৪৫ হাজার ৩ জন এবং মৃত্যু হয়েছে ৭৯ হাজার ৭৫৪ জনের।

তৃতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে এখন পর্যন্ত করোনায় ৪৩ লাখ ৩০ হাজার ৪৫৫ জন আক্রান্ত হয়েছে। মৃত্যু হয়েছে এক লাখ ৩১ হাজার ৬৬৩ জনের।

চতুর্থ অবস্থানে থাকা রাশিয়ায় এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ১০ লাখ ৬২ হাজার ৮১১ জন। এর মধ্যে মারা গেছেন ১৮ হাজার ৫৭৮ জন।

প্রাণঘাতী ভাইরাসটির সংক্রমণ বাড়ছে বাংলাদেশেও।  বাংলাদেশে এখন পর্যন্ত ৩ লাখ ৩৭ হাজার ৫২০ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। দেশে করোনায় মৃত্যু হয়েছে ৪ হাজার ৭৩৩ জনের। আর সুস্থ হয়ে উঠেছেন দুই লাখ ৪০ হাজার ৬৪৩ জন।

বিএনএ/ওজি

আরও পড়ুন

দুর্নীতি মামলায় সিনহার বিরুদ্ধে চার্জশিট অনুমোদন দিয়েছে দুদক

RumoChy Chy

জ্যোতিষির হয়রানি থেকে রেহাই পেতে

bnanews24

ইবিতে বসন্ত উৎসব

Jishan Islam