bnanews24.com
করোনায় আক্রান্ত ২ কোটি ৯৪ লাখ ছাড়াল

করোনায় আক্রান্ত ২ কোটি ৯৪ লাখ ছাড়াল

বিএনএ, বিশ্বডেস্ক :  সারা বিশ্বে করোনায় আক্রান্তের সংখ্যা  দুই কোটি ৯৪ লাখ ছাড়িয়েছে। মৃত্যুর সংখ্যা পেরোল নয় লাখ ৩২ হাজার। সুস্থ হয়েছেন দুই কোটি ১২ লাখের বেশি মানুষ।

গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও চার হাজার ১৫৭ জনের মৃত্যু হয়েছে  এ ভাইরাসে আক্রান্ত হয়ে। একই সময়ে নতুন করে আরও ২ লাখ ৫৯ হাজার ৩৮০ জনের করোনা শনাক্ত হয়েছে। সুস্থ হয়েছেন দুই লাখ ৪৮ হাজারের বেশি মানুষ।

করোনা নিয়ে আপডেট দেয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী, মঙ্গলবার সকাল পর্যন্ত বিশ্বে করোনায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২ কোটি ৯৪ লাখ ৪০ হাজার ৪১৪ জন। মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৯ লাখ ৩২ হাজার ৭১৫ জন। সংক্রমণ থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন দুই কোটি ১২ লাখ ৭৪ হাজার ৯৭৪ জন।

করোনায় এখন পর্যন্ত সবচেয়ে সংক্রমণ ও মৃত্যু বেশি হয়েছে যুক্তরাষ্ট্রে। দেশটির সবকটি অঙ্গরাজ্যেই হানা দিয়েছে করোনা। আক্রান্ত ও মৃত্যুতে যুক্তরাষ্ট্রের ধারে-কাছে নেই কোনো দেশ। সেখানে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা ৬৭ লাখ ৪৯ হাজার ২৮৯ জন। এর মধ্যে মারা গেছেন ১ লাখ ৯৯ হাজার।

ব্রাজিলকে পেছনে ফেলে দ্বিতীয় অবস্থানে উঠে এসেছে প্রতিবেশি দেশ ভারত। সেখানে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৪৯ লাখ ২৬ হাজার ৯১৪ জন এবং মৃত্যু হয়েছে ৮০ হাজার ৮০৮ জনের।

তৃতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে এখন পর্যন্ত করোনায় ৪৩ লাখ ৪৯ হাজার ৫৪৪ জন আক্রান্ত হয়েছে। মৃত্যু হয়েছে এক লাখ ৩২ হাজার ১১৭ জনের।

চতুর্থ অবস্থানে থাকা রাশিয়ায় এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ১০ লাখ ৬৮ হাজার ৩২০ জন। এর মধ্যে মারা গেছেন ১৮ হাজার ৬৩৫ জন।

 

প্রাণঘাতী ভাইরাসটির সংক্রমণ বাড়ছে বাংলাদেশেও।  বাংলাদেশে এখন পর্যন্ত ৩ লাখ ৩৯ হাজার ৩৩২ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। দেশে করোনায় মৃত্যু হয়েছে ৪ হাজার ৭৫৯ জনের। আর সুস্থ হয়ে উঠেছেন দুই লাখ ৪৩ হাজার ১৫৫ জন।

বিএনএ/ওজি

আরও পড়ুন

সাতকানিয়ায় বঙ্গবন্ধু গোল্ডকাপে পৌরসভা চ্যাম্পিয়ন

marjuk munna

ট্রাম্পকে ঘুষি, মুখে রক্ত!

zulfiqur

৩৪৯ রানের টার্গেটে ব্যাট করছে ইংল্যান্ড

RumoChy Chy