bnanews24.com
এসআই নিয়োগ পেল জবির ১৪৮ প্রার্থী

এসআই নিয়োগ পেল জবির ১৪৮ জন

জবি প্রতিনিধিঃ পুলিশের ৩৭তম বহিরাগত ক্যাডেট এসআই (নিরস্ত্র) পদে নিয়োগ পেয়েছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ১৪৮ জন শিক্ষার্থী।প্রশিক্ষণ শেষে বার্ষিক স্মরণিকা “অদ্রিক” থেকে এই তথ্য জানা গেছে।এতে বিশ্ববিদ্যালয়ের কলা অনুষদ,বিজ্ঞান অনুষদ এবং সামাজিক বিজ্ঞান অনুষদ থেকে প্রায় সমান সংখ্যক শিক্ষার্থী রয়েছেন।

গত বছর ২০১৯ সালের ২রা ফেব্রুয়ারি থেকে রাজশাহীর সারদা পুলিশ একাডেমিতে বহিরাগত ক্যাডেট সাব-ইন্সপেক্টদের(এসআই) প্রশিক্ষণ শুরু হয়। এতে অংশ নেয় ১,৭৫৯ জন শিক্ষার্থী। ২০২০ সালের ২রা ফেব্রুয়ারি আনুষ্ঠানিকভাবে বছরব্যাপী এ প্রশিক্ষণ কার্যক্রম শেষ হয়। সমাপনী অনুষ্ঠানের মাধ্যমে দেশের বিভিন্ন পুলিশ ইউনিটে সদ্য প্রশিক্ষণপ্রাপ্ত সাব-ইন্সপেক্টরদের পোস্টিং দেওয়া হয়। ট্রেনিং থেকে ফেরা জবির কয়েকজন সাবেক শিক্ষার্থীর সাথে কথা হয় বিএনএ প্রতিনিধির।

তারা বলেন,পুলিশের চাকুরী অনেক চ্যালেঞ্জিং।প্রচুর কাজ করতে হয়।তবে পেশাটা কখনও কখনও উপভোগ্য হয়ে উঠে।তারা আরোও বলেন ট্রেনিং এ অনেক কৌশল ও দেশের শান্তি নিরাপত্তা রক্ষার নানান দিক জানতে পেরেছি। ট্রেনিং থেকে প্রাপ্ত জ্ঞান আর আদর্শ, সততা ও নিষ্ঠার সাথে কাজ করে এই দেশের মানুষের নিরাপত্তায় নিজেদের আত্ন নিয়োগ করতে চাই। প্রসঙ্গত, এর আগে বাংলাদেশ পুলিশের ৩৬তম এসআই নিয়োগে জগন্নাথ বিশ্ববিদ্যালয় থেকে ১১১ জন শিক্ষার্থী নিয়োগপ্রাপ্ত হয়েছিলো।

বিএনএ/শহীদুল ইসলাম ভূইয়া, এসজিএন

আরও পড়ুন

সোলেমানির শেষ যাত্রায় প্রতিশোধের হুঙ্কার

showkat osman

এদেশের জনগণ তাদের চায় না-স্বরাষ্ট্রমন্ত্রী

bnanews24

প্রেসিডেন্ট ভিডিপি পদক পাচ্ছেন আজিম উদ্দিন

zulfiqur