bnanews24.com
অরুণাচল সীমান্তে চীনা বাহিনী

অরুণাচল সীমান্তে চীনা বাহিনী

বিএনএ, ঢাকা : লাদাখের পর এবার অরুণাচলেও সেনা উপস্থিতি বাড়িয়েছে চীন। অরুণাচল প্রদেশের সাফিলা, তুতিং, চ্যাং জে ও ফিসটালি সেক্টরে সীমান্তের ওপারে চীনা সেনা টহল দিচ্ছে বলে খবর প্রকাশ করেছে ভারতীয় গণমাধ্যমগুলো।

ভারতীয় সংবাদমাধ্যম বলছে, অরুণাচল প্রদেশের সাফিলা, তুতিং, চ্যাং জে ও ফিসটালি সেক্টরে সীমান্তের ওপারে মোতায়েন করা হয়েছে চীনা সেনা। আর তাদের ওপর কড়া নজরদারিতে রেখেছে ভারতীয় সেনাবাহিনী। ওই অঞ্চলে যেকোনো অপ্রীতিকর পরিস্থিতি মোকাবেলায় সতর্ক অবস্থানে রয়েছে ভারতীয় সেনারা।

এক শীর্ষ কর্মকর্তার উদ্ধৃতি দিয়ে এএনআই জানিয়েছে, লাদাখ থেকে অরুণাচল প্রদেশ পর্যন্ত চীন সীমান্তে প্রস্তুত রয়েছে ভারতীয় বাহিনী। প্যাংগং হ্রদ সংলগ্ন পাহাড়ি এলাকা ভারতের দখলে চলে যাওয়ায় এবার নতুন ফ্রন্ট খুলতে পারে চীনা সেনাবাহিনী। এর মধ্যে উল্লেখযোগ্য হচ্ছে অরুণাচল প্রদেশে ভারত-চীন সীমান্ত।
সেখানে আসাফিলা, টুটিং ও ফিশটেল ২ এলাকাগুলোতে সীমান্তের অপরদিকে চীনা গতিবিধি নজরে এসেছে। তাই সেখানে সেনাঘাঁটি আরও মজবুত করেছে ভারত।

বেইজিং দীর্ঘদিন ধরে অরুণাচল প্রদেশকে তিব্বতের দক্ষিণাংশ হিসেবে দাবি করে আসছে । অন্যদিকে অরুণাচলকে দেশের অবিচ্ছিন্ন অংশ হিসেবে বরাবরই ঘোষণা করে এসেছে দিল্লি।

বিএনএনিউজ/ এইচ.এম।

আরও পড়ুন

১৬ বছরে পা রাখলো ডায়মন্ড ওয়ার্ল্ড

bnanews24

হুমায়ূন আহমেদের মৃত্যুবার্ষিকী আজ

RumoChy Chy

অনুমতি ছাড়া ড্রোন উড়ানো নিষিদ্ধ

bnanews24