28 C
আবহাওয়া
১১:৫৪ পূর্বাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » সাবেক স্বামীর হাতে স্ত্রী খুন, র‌্যাবের হাতে গ্রেপ্তার

সাবেক স্বামীর হাতে স্ত্রী খুন, র‌্যাবের হাতে গ্রেপ্তার


বিএনএ, সাভার: ঢাকার ধামরাইয়ে চাঞ্চল্যকর ও মাকসুদা বিবি হত্যা মামলার প্রধান আসামি আব্দুল হক ইব্রাহীম শেখ (৫০)কে ফরিদপুরের কোতয়ালী থানার কানাইপুর এলাকা থেকে গ্রেপ্তার করেছে র‌্যাব-৪।

মঙ্গলবার (৩১ ডিসেম্বর) র‌্যাব-৪ এর এক প্রেস বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করেছেন। এরআগে ২৯ ডিসেম্বর ফরিদপুর জেলার কোতয়ালী থানার কানাইপুর বাজার এলাকায় অভিযান পরিচালনা করে আব্দুল হক ইব্রাহীম শেখ (৫০)কে গ্রেপ্তার করা হয়।

র‌্যাব-৪ জানায়, ২৮ ডিসেম্বর সকাল ১১ টার সময় ধামরাই উপজেলার কালামপুর চৌড়াপাড়া এলাকায় দুই হাত বাঁধা ও নাক দিয়ে রক্ত বের হওয়া অবস্থায় মাকসুদা বিবির মরদেহ পাওয়া যায়। ঘটনাটি গণমাধ্যমসহ এলাকায় ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয় এবং ভিকটিমের বাবা বাদী হয়ে অজ্ঞাতনামা আসামিদের নামে ধামরাই থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। যার মামলা নং-৪২ তারিখ ২৯/১২/২০২২, ধারা ৩০২/২০১/৩৪, পেনাল কোড ১৮৬০। ফলশ্রুতিতে র‌্যাব-৪ আসামিদের গ্রেপ্তারে ছায়াতদন্ত শুরু করে।

গোয়েন্দা তথ্যের ভিত্তিতে জানা যায়, আসামি আব্দুল হক ইব্রাহীম শেখ ফরিদপুর জেলার কোতয়ালী থানার কানাইপুর বাজার এলাকায় অবস্থান করছে। যার প্রেক্ষিতে র‌্যাব-৪ ও র‌্যাব-৮ এর যৌথ আভিযানিক দল ওই এলাকায় অভিযান পরিচালনা করে আসামি আব্দুল হক ইব্রাহীম শেখ (৫০)কে গ্রেপ্তার করতে সক্ষম হয়। র‌্যাবের জিজ্ঞাসাবাদে গ্রেপ্তারকৃত আসামি মৃত মাকসুদা বিবিকে হত্যার কথা স্বীকার করেছে।

র‌্যাব-৪ এর সিপিসি-২ এর কোম্পানি কমান্ডার লেফটেন্যান্ট কমান্ডার রাকিব মাহমুদ খান বলেন, গ্রেপ্তারকৃত আসামিকে জিজ্ঞাসাবাদ ও ঘটনার বিবরণে জানা যায় যে, ভিকটিম মৃত মাকসুদা বিবি এবং তার বর্তমান স্বামী পান্নু দুজনই ইট ভাটায় কাজ করে জীবিকা নির্বাহ করতো। গ্রেপ্তারকৃত আসামি আব্দুল হক ইব্রাহীম শেখ (৫০) এর সাথে ২০০৮ সালে মৃত মাকসুদা বিবি (৩৬) এর বিবাহ হয় এবং বৈবাহিক জীবনে তাদের একটি ছেলে সন্তানও রয়েছে। কিন্তু পারিবারিক কলহের জেরে ২০১৭ সালে তাদের বিবাহ বিচ্ছেদ হয় এবং ভিকটিম মৃত মাকসুদা বিবি তার ছেলেকে নিয়ে আসামি ইব্রাহীম শেখের পরিবার ছেড়ে চলে আসে এবং পরবর্তীতে পান্নু মিয়াকে বিয়ে করে নতুন জীবন-যাপন শুরু করে। যেহেতু পূর্বের স্বামী আসামি ইব্রাহীম এর সন্তান মৃত মাকসুদা বিবির কাছে থাকে সেই সুবাধে আসামি ইব্রাহীমের সাথে মাকসুদার প্রায়ই যোগাযোগ হতো এবং তাঁরা মাঝে-মধ্যে দেখা করতো।

গত ২৭ ডিসেম্বর আসামি আব্দুল হক ইব্রাহীম শেখ (৫০) তাঁর পূর্ব পরিকল্পনা অনুযায়ী রাতে মৃত মাকসুদা বিবির সাথে দেখা করার জন্য ঢাকার ধামরাই উপজেলার চৌড়াপাড়া এলাকায় আসলে রাত ২টার সময় আসামি ইব্রাহীম ভিকটিমকে ফুসলিয়ে চৌড়াপাড়া এলাকার একটি কলাবাগানে নিয়ে বিভিন্ন প্রলোভন দেখিয়ে মাকসুদাকে ধর্ষণ করে। এই ধর্ষণের বিষয় এবং আরো নানাবিধ কারণে তাদের মধ্যে বাগবিতন্ডার এক পর্যায়ে আসামি ইব্রাহীম ভিকটিমকে আঘাত করলে সে অজ্ঞান হয়ে মাটিতে পড়ে যায়। পরবর্তীতে আসামি ভিকটিমের পরিহিত কাপড় খুলে দুই হাত বাঁধে এবং শ্বাসরুদ্ধ করে মৃত্যু নিশ্চিত করে পালিয়ে যায়। গ্রেপ্তারকৃত আসামিকে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।

বিএনএ/ ইমরান, এমএফ

Loading


শিরোনাম বিএনএ