29 C
আবহাওয়া
৭:০০ পূর্বাহ্ণ - সেপ্টেম্বর ১৯, ২০২৪
Bnanews24.com
Home » আগামী সপ্তাহে খালি হয়ে যাবে গাজার ব্লাড ব্যাংক

আগামী সপ্তাহে খালি হয়ে যাবে গাজার ব্লাড ব্যাংক


বিএনএ, বিশ্বডেস্ক : ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা উপত্যকার ব্লাড ব্যাংক আগামী সপ্তাহে খালি হয়ে যাবে। মধ্য গাজার আল-আকসা শহীদ হাসপাতালের ম্যানেজার এই সতর্কবার্তা দিয়েছেন।

বর্বর বিমান হামলায় যখন প্রতিদিন শত শত মানুষ হতাহত হচ্ছেন এবং প্রতিদিন যেখানে আহত ও অসুস্থ ব্যক্তিদের চিকিৎসার জন্য প্রচুর পরিমাণে রক্তের প্রয়োজন তখন সেখানে ব্লাড ব্যাংক খালি হতে চলেছে। এতে গাজার চিকিৎসা ব্যবস্থায় আরেক ধরনের বিপর্যয় সৃষ্টির আশংকা দেখা দিয়েছে।

সোমবার ইরানের আরবি ভাষার স্যাটেলাইট টেলিভিশন চ্যানেল আল-আলমের সাথে এক সাক্ষাৎকারে রিয়াদ মিকদাদ বলেন, প্রচুর পরিমাণে রক্তদানের পরেও গাজা উপত্যকায় রক্তের ঘাটতি দেখা দিয়েছে এই কারণে যে, ইসরায়েলি সেনাদের বর্বর আগ্রাসনে প্রতিদিন শত শত ফিলিস্তিনি আহত হচ্ছেন যাদের চিকিৎসা ও সুস্থ করে তোলার জন্য আরো অনেক বেশি রক্তের প্রয়োজন।

তিনি জানান, গত ২৪ ঘন্টায় আল-আকসা শহীদ হাসপাতালে তিনশর বেশি মারাত্মক আহত রোগীকে পাঠানো হয়েছে। তবে আশার কথা হচ্ছে- সেখানে আহত ও অসুস্থ লোকজনকে সুস্থ করে তোলার জন্য বিপুল সংখ্যক মানুষ প্রতিনি লাইন দিয়ে রক্ত দিচ্ছেন।

বিএনএনিউজ/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ
শনিরআখড়ায় বাসের ধাক্কায় নিহত ১ বাংলাদেশ ও ভারত টেস্ট খেলার ধারাবিবরণী প্রচার করবে বাংলাদেশ বেতার ১ নভেম্বর হতে অবৈধ পলিথিন ব্যাগের বিরুদ্ধে অভিযান কর্মসংস্থান সৃষ্টিতে বাংলাদেশে শিল্প স্থাপনে জাপানের প্রতি আহ্বান ক্রীড়া উপদেষ্টার জাপানে শতবর্ষী নাগরিকের সংখ্যা ৯৫ হাজার ছাত্র আন্দোলনে হতাহতদের পরিবারকে ভাতা দেওয়ার সিদ্ধান্ত শাহদীন মালিকের পরিবর্তে সংবিধান সংস্কার কমিশনের প্রধান আলী রীয়াজ ঝিনাইদহে দুই শিবিরকর্মী হত্যার দায়ে ৮পুলিশসহ ২৩জনের বিরুদ্ধে মামলা জুলাই গণহত্যায় উসকানিদাতা কবি-সাংবাদিক হলেও রেহাই নেই : নাহিদ ইসলাম চট্টগ্রাম বন্দর মোহাম্মদীয়া দাখিল মাদরাসায় শিক্ষক নিয়োগে অনিয়মের অভিযোগ