25 C
আবহাওয়া
১০:৪৫ পূর্বাহ্ণ - এপ্রিল ১৮, ২০২৪
Bnanews24.com
Home » যুক্তরাষ্ট্রের অভিযোগের সত্যতা তদন্তে মেলেনি: র‌্যাব ডিজি

যুক্তরাষ্ট্রের অভিযোগের সত্যতা তদন্তে মেলেনি: র‌্যাব ডিজি

র‌্যাব ডিজি

বিএনএ ডেস্ক: যুক্তরাষ্ট্র র‍্যাবের বিরুদ্ধে গুরুতর মানবাধিকার লঙ্ঘনের যেসব অভিযোগ তুলেছে তদন্ত করে তার সত্যতা পাওয়া যায়নি। অভিযোগের বিষযে তাদের জবাব দেয়া হয়েছে। এ কথা বলেছেন বাহিনীর মহাপরিচালক এম খুরশীদ হোসেন।

সোমবার (৩১ অক্টোবর) দুপুরে সিলেটের শহরতলীর মজিদপুরে র‌্যাব-৯ সদরদপ্তরে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে এ কথা জানান তিনি। র‌্যাব-৯ এর প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সিলেটে যান র‌্যাব মহাপরিচালক।

এম খুরশীদ হোসেন বলেন, যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞায় র‌্যাবে যেসব সংস্কারের কথা বলা হয়েছে, তার দায়িত্ব সরকারের। নিষেধাজ্ঞা প্রত্যাহারের দায়িত্বও সরকারের। সংস্থায় কেউ যদি অপরাধ করে, সংস্থার নিয়ম অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে। নিষেধাজ্ঞায় নাম থাকা ৭৬ জনের তালিকা অনুসারে তদন্ত করা হয়েছে উল্লেখ করেন র‌্যাব ডিজি বলেন, যথাযথ কর্তৃপক্ষের কাছে তদন্ত রিপোর্ট জমা দেয়া হয়েছে।

বান্দরবানে সম্প্রতি অভিযান প্রসঙ্গে র‌্যাব মহাপরিচালক বলেন, ‘বান্দরবানের গহীন পাহাড়ে সন্ত্রাসবিরোধী অভিযান এখনও চলছে। শুধু গহীন অরণ্য নয়-জঙ্গি, সন্ত্রাসীরা যেখানেই থাকুক না কেন সেখানেই অভিযান চালাবে র‍্যাব। জঙ্গি-সন্ত্রাসীদের কাছে র‍্যাব হবে আতঙ্কের নাম।

বিএনএ/এ আর

Loading


শিরোনাম বিএনএ