32 C
আবহাওয়া
১০:২২ অপরাহ্ণ - সেপ্টেম্বর ১৯, ২০২৪
Bnanews24.com
Home » চট্টগ্রামে আইনজীবীদের সহায়তায় মাঠ ছাড়লো শিক্ষার্থীরা

চট্টগ্রামে আইনজীবীদের সহায়তায় মাঠ ছাড়লো শিক্ষার্থীরা


বিএনএ, চট্টগ্রাম: চট্টগ্রামে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের পূর্ব ঘোষিত কর্মসূচী মার্চ ফর জাস্টিস পালন করেছে শিক্ষার্থী ও বিভিন্ন পেশাজীবি মানুষ। এদিকে কর্মসূচী ঠেকাতে সকাল থেকে আদালত চত্বরে পুলিশ ও বিজিবির ব্যারিকেড দেওয়া হয়। নির্দিষ্ট সময়ে কর্মসূচী শুরু হলে এক পর্যায়ে পুলিশের ব্যারিকেড ভেঙে চট্টগ্রাম আদালতে প্রবেশ করেন বিক্ষুব্ধরা। এরপর চট্টগ্রাম আদালত পাড়ায় চার ঘণ্টা ধরে অবস্থান নিয়ে বিক্ষোভ সমাবেশ করার পর সরেছেন আন্দোলনরত শিক্ষার্থীরা।
বুধবার (৩১ জুলাই) বেলা ১১টা থেকে তারা সেখানে অবস্থান নেন। বিকেল তিনটার পর তারা সেখান থেকে দুই ভাগে বিভক্ত হয়ে মিছিল নিয়ে বেরিয়ে পড়েন। এসময় বিএনপিপন্থী আইনজীবীসহ বেশ কিছু আইনজীবী শিক্ষার্থীদের ‘প্রটৌকল’ দেন।
এর আগে বুধবার সকাল সাড়ে ১০টার পর থেকে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ব্যানারে ছাত্রছাত্রীরা চট্টগ্রাম কোর্ট হিলের পাশে জেলা পরিষদ ভবনের সামনে জড়ো হতে থাকেন। সেখানে কিছুক্ষণ অবস্থানের পর আইনজীবীদের একাংশ ১১টার দিকে আদালত পাড়া থেকে মিছিল-স্লোগানসহ বেরিয়ে তাদের নিয়ে আদালত প্রাঙ্গণের ভেতরে প্রবেশ করেন।
দেখা যায়, সকাল থেকে খণ্ড খণ্ড স্লোগানে মিছিল নিয়ে আদালত প্রাঙ্গণে আসতে শুরু করেন আন্দোলনকারীরা। ‘মার্চ ফর জাস্টিস’ শিরোনামে আয়োজিত এই কর্মসূচি পালনের সময় তারা ‘উই ওয়ান্ট জাস্টিস’, ‘আমার ভাই মরল কেন, জবাব চাই, জবাব চাই’ সহ নানা স্লোগান দিতে থাকেন।
বিএনএনিউজ/নাবিদ/এইচ.এম/এইচমুন্নী

Loading


শিরোনাম বিএনএ