31 C
আবহাওয়া
৩:২৮ পূর্বাহ্ণ - সেপ্টেম্বর ২০, ২০২৪
Bnanews24.com
Home » কেরালায় ভূমিধসে নিহত সংখ্যা বেড়ে ১৫০

কেরালায় ভূমিধসে নিহত সংখ্যা বেড়ে ১৫০


বিএনএ, বিশ্বডেস্ক : ভারতের কেরালা রাজ্যের ওয়েনাড়ে প্রবল বর্ষণে সৃষ্ট ভূমিধসে নিহতের সংখ্যা বেড়ে ১৫০ জনে দাঁড়িয়েছে। এখনো বহু মানুষ কাদা মাটির ধ্বংসস্তূপের নিচে চাপা পড়ে রয়েছেন। আহতের সংখ্যাও শতাধিক। মঙ্গলবার (৩০ জুলাই) ভোরে ওয়েনাড় জেলার পাহাড়ি এলাকায় কয়েক দফা ওই ভূমিধসের ঘটনা ঘটে
সব মিলিয়ে প্রায় ৩৫০ পরিবার ক্ষতির মুখে পড়েছে বলে মনে করা হচ্ছে। এখন পর্যন্ত ২৫০ জনকে কাদামাটির ধ্বংসস্তূপের নিচ থেকে উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছে কেরালার সরকার।
খবরে বলা হচ্ছে, মঙ্গলবার সকালে উদ্ধার কাজে যোগ দিয়েছিল জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনী। পরে তাদের সঙ্গে যোগ দেয় ভারতীয় সেনাও। ফলে সময় যত যাচ্ছে এই বিপর্যয়ের ভয়াবহতা স্পষ্ট হচ্ছে।
ভারী বৃষ্টির কারণে সড়ক ভেঙে যাওয়ায় বহু এলাকায় পৌঁছাতে পারেনি উদ্ধারকারীরা। ভারী বৃষ্টির কারণে আকাশপথে উদ্ধার সম্ভব হচ্ছে না। সে কারণেই মৃতের সংখ্যা আরো বৃদ্ধি পেতে পারে বলে আশঙ্কা প্রশাসনের।

দেশটির ত্রাণ তহবিল থেকে প্রত্যেক নিহতের পরিবারকে দুই লাখ রুপি করে এবং আহতদের ৫০ হাজার রুপি করে সহায়তা দেওয়ার ঘোষণা দেওয়া হয়েছে। ভূমিধসে হতাহতের ঘটনায় সার্বক্ষণিক খোঁজ রাখছেন দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

বিএনএনিউজ/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ