30 C
আবহাওয়া
৩:৩৮ পূর্বাহ্ণ - সেপ্টেম্বর ২০, ২০২৪
Bnanews24.com
Home » ভারি বৃষ্টিতে পাহাড়ধসের সতর্কতা

ভারি বৃষ্টিতে পাহাড়ধসের সতর্কতা

land fall

বিএনএ ডেস্ক: মৌসুমি বায়ুর সক্রিয়তা বাড়ায় দেশে বৃষ্টিপাত অনেকটাই বেড়েছে। মঙ্গলবার (৩০ জুলাই) চট্টগ্রাম বিভাগের কিছু কিছু অঞ্চলে ভারি থেকে অতিভারি বর্ষণও হয়েছে। আগামী শুক্রবার পর্যন্ত ভারি বর্ষণের সম্ভাবনা থাকায় চট্টগ্রাম বিভাগে পাহাড়ধসের সতর্কতা জারি করেছে আবহাওয়া অধিদপ্তর।

আবহাওয়া অধিদপ্তরের জারি করা ভারি বর্ষণের সতর্কবার্তায় বলা হয়েছে, দেশের ওপর মৌসুমি বায়ু সক্রিয় থাকায় চট্টগ্রাম, বরিশাল ও সিলেট বিভাগের কোথাও কোথাও আগামী শুক্রবার সন্ধ্যা ৬টা পর্যন্ত ভারি (৪৪ থেকে ৮৮ মিলিমিটার) থেকে অতিভারি (৮৯ মিলিমিটার বা বেশি) বর্ষণ হতে পারে। ভারি বর্ষণজনিত কারণে চট্টগ্রাম বিভাগের পাহাড়ি এলাকার কোথাও কোথাও ভূমিধসের আশঙ্কা রয়েছে।

এদিকে আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, আজ বুধবার খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের বেশির ভাগ জায়গায়; ময়মনসিংহ ও ঢাকা বিভাগের অনেক জায়গায় এবং রাজশাহী ও রংপুর বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সারা দেশে দিন ও রাতের তাপমাত্রা কিছুটা কমতে পারে আজ।

বৃহস্পতিবার থেকে সারা দেশে বৃষ্টি আরো বাড়তে পারে।

বৃহস্পতি ও শুক্রবার ঢাকা, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের বেশির ভাগ জায়গায় এবং রংপুর, রাজশাহী ও ময়মনসিংহ বিভাগের অনেক জায়গায় বৃষ্টির সম্ভাবনার কথা জানিয়েছে আবহাওয়া অফিস।

এদিকে আগের দিনের তুলনায় মঙ্গলবার সারা দেশে বৃষ্টিপাতের বিস্তৃতি ও পরিমাণ অনেকটাই বেড়েছে। দেশজুড়ে ছড়িয়ে থাকা আবহাওয়া অধিদপ্তরের ৫১টি পর্যবেক্ষণাগারের অন্তত ৩৫টিতে গতকাল বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। দেশের বেশির ভাগ অঞ্চলে কমবেশি বৃষ্টি হলেও রাজশাহী ও রংপুর বিভাগে বৃষ্টিপাত অনেকটাই কম ছিল।

বিএনএনিউজ২৪/ এমএইচ

Loading


শিরোনাম বিএনএ