30 C
আবহাওয়া
১২:৫১ পূর্বাহ্ণ - এপ্রিল ২০, ২০২৪
Bnanews24.com
Home » সোহেল হাজারীর এমপি পদ কেন অবৈধ নয়: হাইকোর্ট

সোহেল হাজারীর এমপি পদ কেন অবৈধ নয়: হাইকোর্ট

সোহেল হাজারীর এমপি পদ কেন অবৈধ নয়: হাইকোর্ট

 

বিএনএ ডেস্ক: হলফনামায় তথ্য গরমিল থাকায় টাঙ্গাইল-৪ (কালিহাতী) আসনের সংসদ সদস্য মোহাম্মদ হাছান ইমাম খান সোহেল হাজারীর এমপি পদ বহাল থাকা কেন অবৈধ হবে না তা জানতে চেয়ে রুল জারি করেছেন হাইকোর্ট।

মঙ্গলবার (৩১ মে) বিচারপতি জাফর আহমেদ ও বিচারপতি কাজী জিনাত হকের হাইকোর্ট বেঞ্চ এ রুল জারি করেন। আগামী চার সপ্তাহের মধ্যে প্রধান নির্বাচন কমিশনারসহ সংশ্লিষ্টদের রুলের জবাব দিতে বলা হয়েছে।

আদালতে রিটের পক্ষে শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী এ জে মোহাম্মদ আলী ও অ্যাডভোকেট বোরহান উদ্দিন খান।

গত রোববার টাঙ্গাইল-৪ (কালিহাতী) আসনের সংসদ সদস্য হাসান ইমাম খান সোহেল হাজারীর এমপি পদের বৈধতা চ্যালেঞ্জ করে রিট করা হয়। স্থানীয় বাসিন্দা ও আওয়ামী লীগ নেতা মোখলেসুর রহমান এ রিট দায়ের করেন।

অ্যাডভোকেট বোরহান উদ্দিন খান গণমাধ্যমে বলেন, হলফনামায় এমপি হাসান ইমাম খানের শিক্ষাগত যোগ্যতায় গড়মিল আছে। এ বিষয়ে গত বছরের ২৫ জুলাই চিঠি দেন রিটকারী মোখলেসুর রহমান। বিতর্কের বিষয়টি নিষ্পত্তির জন্য নির্বাচন কমিশনে পাঠানোর অনুরোধ করা হয়। কিন্তু নির্বাচন কমিশন থেকে কোনো সিদ্ধান্ত না আসায় তার এমপি পদের বৈধতা চ্যালেঞ্জ করে রিট করেন মোখলেসুর রহমান। রিট আবেদনে নির্বাচনী হলফনামায় মিথ্যা তথ্য দেয়ার অভিযোগে হাছান ইমান খানের সংসদ সদস্য পদ বাতিল চাওয়া হয়েছে।

গত ১৬ নভেম্বর টাঙ্গাইল-৪ (কালিহাতী) আসনের সংসদ সদস্য হাসান ইমাম খান সোহেল হাজারীর এমপি পদে থাকার বৈধতা চ্যালেঞ্জ করে রিট হাইকোর্টের আরেকটি বেঞ্চ উত্থাপিত হয়নি মর্মে খারিজ করেছিলেন।

বিএনএ/ এ আর

Loading


শিরোনাম বিএনএ