30 C
আবহাওয়া
২:৩৭ পূর্বাহ্ণ - এপ্রিল ২০, ২০২৪
Bnanews24.com
Home » শেখ হাসিনাকে হত্যার হুমকি দেবেন, আ’লীগ কি মরে গেছে: কাদের

শেখ হাসিনাকে হত্যার হুমকি দেবেন, আ’লীগ কি মরে গেছে: কাদের

কেউ ঘুমিয়ে নেই বিএনপি নেতারাই জেগে জেগে ঘুমাচ্ছেন: কাদের

বিএনএ ডেস্ক: বিএনপি মহাসচিবের উদ্দেশে আওয়ামী লীগের সাধারন সম্পাদক ওবায়দুয় কাদের বলেছেন, আগুন নিয়ে খেলবেন না। আগুন নিয়ে যদি খেলেন, পরিণতি হবে ভয়াবহ। শেখ হাসিনার হত্যার হুমকি দেবেন আমাদের সামনে, আওয়ামী লীগ কি মরে গেছে? আওয়ামী লীগ কি রাজপথ কাউকে ইজারা দিয়েছে? আওয়ামী লীগ রাজপথ থেকে এসেছে, রাজপথেই আছে। আমাদের নেত্রীকে হত্যার হুমকি, আন্দোলনের নামে আগুন সন্ত্রাস; আমরা জবাব দেবো রাজপথে।

মঙ্গলবার (৩১ মে) দুপুরে গণমাধ্যমের সঙ্গে আলাপকালে এসব কথা বলেন তিনি। ওবায়দুল কাদের বলেন, শেখ হাসিনাকে হত্যার হুমকি দিলে ছাত্রলীগ কি চুপ করে বসে থাকবে? নেত্রীকে এভাবে অপমান করা হচ্ছে, এ অপমান কি আমরা সইতে পারি? এসব কটূক্তির প্রতিবাদ ছাত্রলীগ করেছে।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন,  বিএনপি ছাত্রদলকে দিয়েই আন্দোলন নাকি শুরু করবে ক্যাম্পাস থেকে। আমরাও দেখবো, কত ধানে কত চাল। সব কিছুর একটা শেষ আছে। বাড়াবাড়ি ভালো নয়।

তিনি বলেন, আমাদের নির্বাচন হবে নির্বাচন কমিশনের অধীনে। নির্বাচন সরকারের অধীনে হবে না, তারা বারবার সরকার বলছে-তত্ত্বাবধায়ক সরকার, নির্বাচনকালীন সরকার, অন্তর্বর্তী সরকার, নিরপেক্ষ সরকার; মামাবাড়ির আবদার। এসব সংবিধান বহির্ভূত সরকার। শেখ হাসিনার অধীনে, আওয়ামী লীগের অধীনে নির্বাচন হচ্ছে না। নির্বাচন কমিশন নিরপেক্ষ থাকবে এবং নির্বাচন অবশ্যই নিরপেক্ষ হবে আমরা আশা করি। আমরা চাই, নিবন্ধিত সব রাজনৈতিক দল এই নির্বাচনে অংশগ্রহণ করবে।

যদি তারা কোনো কারণে না আসে, নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার জন্য নির্বাচন থেকে সরে যায় তাহলে আমরা বলতে চাই নির্বাচন সংবিধান অনুযায়ী যথা সময়ে অনুষ্ঠিত হবে। সময় এবং স্রোত কারো জন্য অপেক্ষা করে না। তাদের জন্য অপেক্ষা করবে সেটা মনে করার কোনো কারণ নেই, বলেন তিনি।

প্রতিটি কর্মসূচিতে বাধা দেয়া হচ্ছে বিএনপির এমন অভিযোগের পরিপ্রেক্ষিতে কাদের বলেন, আমাদের সামনে বলা হচ্ছে, পঁচাত্তরের হাতিয়ার গর্জে উঠুক আরেকবার। এ কথা বললে তরুণদের মাথা ঠিক থাকে? সন্ত্রাসীকে বাধা দেবো না? শান্তিপূর্ণভাবে তারা করুক, তাদের স্লোগান তারা দিক, সরকারের বিরুদ্ধে দিক কোনো আপত্তি নেই। তারা সরাসরি শেখ হাসিনাকে হত্যার হুমকি দিচ্ছে। আমরা বসে বসে তামাক খাব?

বিএনএ/ এ আর

Loading


শিরোনাম বিএনএ