30 C
আবহাওয়া
১:৪৭ পূর্বাহ্ণ - এপ্রিল ২০, ২০২৪
Bnanews24.com
Home » সেতু বিভাগের নতুন সচিব

সেতু বিভাগের নতুন সচিব

সেতু বিভাগের নতুন সচিব

বিএনএ, ঢাকা:  মোঃ আবু বকর ছিদ্দীক সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সেতু বিভাগের সচিব ও বাংলাদেশ সেতু কর্তৃপক্ষের নির্বাহী পরিচালক হিসেবে সোমবার (৩১ মে) সকালে যোগদান করেন। ইতোপূর্বে তিনি বাংলাদেশ পেট্রোলিয়াম কর্পোরেশনের চেয়ারম্যান হিসেবে কর্মরত ছিলেন।

মোঃ আবু বকর ছিদ্দীক বিসিএস প্রশাসন ক্যাডারের নবম ব্যাচের একজন মেধাবী ও দক্ষ কর্মকর্তা। সুদীর্ঘ কর্মময় জীবনে তিনি জনপ্রশাসন মন্ত্রণালয়ের এপিডি উইং, স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা মন্ত্রণালয়, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়, বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়, স্থানীয় সরকার মন্ত্রণালয়, গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয় এবং স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে কর্মরত ছিলেন।

মোঃ আবু বকর ছিদ্দীক বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়, ময়মনসিংহ থেকে স্নাতকোত্তর ডিগ্রী অর্জন করেন। এছাড়া তিনি গভর্নেন্স স্টাডিজে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। পাবলিক প্রকিউরমেন্ট বিষয়ে আন্তর্জাতিক ডিপ্লোমা অর্জন করে তিনি Chartered Institute of Procurement & Supply (CIPS) এর সদস্যপদ লাভ করেন এবং প্রশিক্ষণ ও সরকারি কাজে পৃথিবীর বিভিন্ন দেশ ভ্রমণ করেন।  তিনি আইন ও জনপ্রশাসন বিষয়ে প্রকাশিত আটটি গ্রন্থের লেখক।

বিএনএনিউজ২৪/এসজিএন

Loading


শিরোনাম বিএনএ