27 C
আবহাওয়া
৩:২২ পূর্বাহ্ণ - অক্টোবর ৭, ২০২৪
Bnanews24.com
Home » ব্ল্যাক ফাঙ্গাসে ভারতের হরিয়ানায় ৫০ জনের মৃত্যু

ব্ল্যাক ফাঙ্গাসে ভারতের হরিয়ানায় ৫০ জনের মৃত্যু

ব্ল্যাক ফাঙ্গাসে ভারতের হরিয়ানায় ৫০ জনের মৃত্যু

বিএনএ বিশ্ব ডেস্ক: করোনার দ্বিতীয় ঢেউয়ের মধ্যে ভারতের হরিয়ানা রাজ্যে ব্ল্যাক ফাঙ্গাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ৫০ জনের মৃত্যু হয়েছে।সংবাদ মাধ্যমকে এ তথ্য জানান রাজ্যের মুখ্যমন্ত্রী মনোহর লাল খট্টর।সেইসঙ্গে রাজ্যের বিভিন্ন হাসপাতালে ব্ল্যাক ফাঙ্গাসে সংক্রমিত ৬৫০ জনের চিকিৎসা চলছে বলে জানিয়েছেন তিনি।

মুখ্যমন্ত্রী বলেন, এখন পর্যন্ত হরিয়ানায় ৭৫০ এর বেশি ব্ল্যাক ফাঙ্গাসে আক্রান্তের খবর পাওয়া গেছে। এর মধ্যে ৫৮ জন সুস্থ হয়ে উঠেছেন। মৃত্যু হয়েছে ৫০ জনের। ৬৫০ জনের চিকিৎসা চলছে।এই ফাঙ্গাসের চিকিৎসায় ব্যবহৃত ইঞ্জেকশনের জোগান দিচ্ছে সরকার। কিছু ইঞ্জেকশন সরকারি হাসপাতালে ব্যবহার করা হচ্ছে।ইতোমধ্যে ছয় হাজার ভায়াল পাওয়া গেছে।আগামি দুই দিনের মধ্যে আরও দুই হাজার আসবে। আরও ৫ হাজার ভায়ালের অর্ডার দেয়া হয়েছে বলে জানান মুখ্যমন্ত্রী মনোহর লাল খট্টর।

এর আগে গত বৃহস্পতিবার হরিয়ানার স্বাস্থ্যমন্ত্রী অনিল ভিজ সরকারি হাসপাতালে ব্ল্যাক ফাঙ্গাসের চিকিৎসায় বেডের সংখ্যা বাড়ানোর জন্য কর্মকর্তাদের নির্দেশ দেন।পাশাপাশি সঠিক সময়ে রোগীর কাছে ব্ল্যাক ফাঙ্গাসের ওষুধ পৌঁছে দিতে বলেন তিনি।এছাড়া, ইঞ্জেকশন ও অন্যান্য ওষুধের ঘাটতি মেটানোর ব্যাপারে নজর রাখতে বলেন রাজ্যের স্বাস্থ্যমন্ত্রী অনিল ভিজ ।

উল্লেখ্য, গত দুই সপ্তাহ ধরে এই রাজ্যে ব্ল্যাক ফাঙ্গাস আক্রান্তের সংখ্যা বাড়ছে। করোনার দ্বিতীয় ঢেউয়ের মধ্যে এই ছাত্রাকটিক সংক্রমণের মোকাবিলা চ্যালেঞ্জ হয়ে দাঁড়িয়েছে। অনিয়ন্ত্রিত ব্লাড সুগার, করোনা চিকিৎসার সময় স্টেরয়েডের অপব্যবহার এই সংক্রমণ ছড়িয়ে পড়ার কারণ বলে মনে করা হচ্ছে। সরকার এই রোগের চিকিৎসায় ওযুধের সরবরাহ বাড়িয়েছে।ইতোমধ্যে অনেক রাজ্যই এই রোগকে মহামারি ঘোষণা করা হয়েছে।

বিএনএনিউজ/আরকেসি

Loading


শিরোনাম বিএনএ