31 C
আবহাওয়া
১২:৪৪ পূর্বাহ্ণ - এপ্রিল ২৪, ২০২৪
Bnanews24.com
Home » ১১ জানুয়ারি সারাদেশে বিএনপির গণঅবস্থান কর্মসূচি

১১ জানুয়ারি সারাদেশে বিএনপির গণঅবস্থান কর্মসূচি


বিএনএ, ঢাকা: ১০ দফা দাবি আদায়ের লক্ষ্যে ঢাকাসহ সব বিভাগীয় শহরে গণঅবস্থান কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি। আগামী ১১ জানুয়ারি সকাল ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত এ কর্মসূচি করবে দলটি।

শুক্রবার (৩০ ডিসেম্বর) বিকেলে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে গণমিছিল শুরুর আগে সংক্ষিপ্ত সমাবেশে দলের স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন এ কর্মসূচি ঘোষণা করেন।

এ সময় তিনি বলেন,নির্বাচন সুষ্ঠু হলে সরকার পাত্তা পাবে না। গণতন্ত্র হত্যা করে সরকার অলিখিত বাকশাল কায়েম করেছে। যতোই গ্রেফতার-নির্যাতন হোক না কেনো, জনগণ রাস্তায় নেমে গেছে। তাদের কোনোভাবেই আর দমানো যাবে না।

খন্দকার মোশাররফ বলেন, এই সরকারকে পদত্যাগ করতে হবে, সংসদ বাতিল করে সুষ্ঠু নির্বাচনের ব্যবস্থা করতে হবে। তবে সরকার সহজে ক্ষমতা ছাড়বে না, তাদেরকে বাধ্য করতে হবে ।

এর আগে পূর্ব ঘোষণা অনুযায়ী আনুষ্ঠানিকভাবে রাজধানীতে যুগপৎ আন্দোলন কর্মসূচির ‘গণমিছিল’ শুরু করেছে সরকারবিরোধী সমমনা দলগুলো। শুক্রবার (৩০ ডিসেম্বর) দুপুর পৌনে ৩টায় কুরআন তেলাওয়াতের মধ্য দিয়ে শুরু হয় বিএনপির গণমিছিল। কুরআন তেলাওয়াত করেন ওলামা দলের নেতা মাওলানা আলমগীর হোসেন।

সরকারবিরোধী সমমনা দলগুলোর এই গণমিছিলের অস্থায়ী মঞ্চে ইতোমধ্যে উপস্থিত হয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, আব্দুল মঈন খান, গয়েশ্বর চন্দ্র রায়, আমির খসরু মাহমুদ চৌধুরী, সেলিমা রহমান।

বিএনপির হাজারও নেতাকর্মীরা নাইটিঙ্গেল মোড় থেকে দৈনিক বাংলা মোড় পর্যন্ত সড়কে অবস্থান নিয়েছেন। সড়কে নেতাকর্মীদের অবস্থানের জন্য এসব এলাকায় যান চলাচল বন্ধ ছিল।

এদিকে এই গণমিছিলকে কেন্দ্র করে রাজধানীর মগবাজার মোড় থেকে পুরানা পল্টন পর্যন্ত বিভিন্ন জায়গায় সতর্ক অবস্থান নিয়েছে পুলিশ ও আইনশৃঙ্খলা বাহিনীর অন্যান্য সদস্যরা। পাশাপাশি পুলিশের এপিসি গাড়িকেও টহল দিতে দেখা গেছে।

বিএনএ/ ওজি

Loading


শিরোনাম বিএনএ