28 C
আবহাওয়া
২:০৮ অপরাহ্ণ - জুন ২৬, ২০২৪
Bnanews24.com
Home » যেভাবে জানা যাবে এসএসসির ফল

যেভাবে জানা যাবে এসএসসির ফল

যেভাবে জানা যাবে এসএসসির ফল

বিএনএ ডেস্ক: মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) ও সমমান পরীক্ষার ফলাফল বৃহস্পতিবার (৩০ ডিসেম্বর) সকাল সাড়ে ১০টায় প্রকাশ করা হবে। চট্টগ্রাম বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক নারায়ন চন্দ্র নাথের সই করা এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

এতে বলা হয়, চট্টগ্রাম শিক্ষাবোর্ডের ওয়েবসাইট www.bise-ctg.gov.bd থেকে উল্লিখিত তারিখ ও সময়ে প্রয়োজনীয় তথ্য (রোল-রেজিস্ট্রেশন) প্রদান করে শিক্ষার্থীরা তাদের ফল সংগ্রহ করতে পারবে।

পাশাপাশি অংশগ্রহণকারী প্রতিষ্ঠানের প্রধানরা বেলা ১২টা থেকে প্রতিষ্ঠানের EIIN ব্যবহার করে শিক্ষাবোর্ডের ওয়েবসাইট থেকে ফল সংগ্রহ করতে পারবেন।

বিজ্ঞপ্তিতে আরও আরও বলা হয়, উত্তরপত্র পুনঃনিরীক্ষণের জন্য মোবাইল এসএমএসের মাধ্যমে ৩১ ডিসেম্বর থেকে ৬ জানুয়ারি পর্যন্ত আবেদন করতে পারবে ২০২১ সালের এসএসসি পরীক্ষার্থীরা।

উল্লেখ্য, গত ১৪ নভেম্বর থেকে সারাদেশে শুরু হয় এসএসসি ও সমমানের পরীক্ষা। সকাল ১০টায় শুরু হয়ে পরীক্ষা শেষ হয় সাড়ে ১১টায়। চলতি বছর মাধ্যমিক পরীক্ষায় মোট পরীক্ষার্থী ছিল ২২ লাখ ২৭ হাজার ১১৩ জন। গত বছর এ সংখ্যা ছিল ২০ লাখ ৪৭ হাজার ৭৭৯ জন। সে হিসাবে এবার পরীক্ষার্থীর সংখ্যা বেড়েছে ১ লাখ ৭৯ হাজার ৩৩৪ জন।

বিএনএনিউজ/আরকেসি

 

Loading


শিরোনাম বিএনএ