24 C
আবহাওয়া
১২:১২ পূর্বাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » নেদারল্যান্ডের বিপক্ষে পাকিস্তানের বড় জয়

নেদারল্যান্ডের বিপক্ষে পাকিস্তানের বড় জয়

পাকিস্তানের বড় জয়

বিএনএ ডেস্ক: টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভে প্রথম জয় পেয়েছে পাকিস্তান। নিজেদের তৃতীয় ম্যাচে ৩৭ বল ও ৬ উইকেট হাতে রেখেই জয় তুলে নেয় বাবর আজম বাহিনী।

নেদারল্যান্ডের দেয়া ৯২ রানের টার্গেটে খেলতে নেমে দলীয় ১৬ রানের মাথায় ৪ রান করে রান আউটের শিকার হন অধিনায়ক বাবর আজম। এরপর ফখর জামানকে সাথে নিয়ে ৩১ বলে ৩৭ রানের জুটি গড়েন মোহাম্মদ রিজওয়ান। দলীয় ৫৩ রানের মাথায় ফখর জামান ১৬ বলে ২০ রান করে ফিরে যান। এরপর শান মাসুদকে সাথে নিয়ে ৩০ বলে ৩০ রানের জুটি গড়েন রিজওয়ান। তবে ৮৪ রানের মাথায় ৩৯ বলে ৪৯ রান করে ফিরে যান তিনি। এরপর দলীয় ৯১ রানের মাথায় ১৬ বলে ১২ রান করে ফিরে যান শান মাসুদ। শেষ পর্যন্ত ইফতেখার আহমেদ ৫ বলে ৬ ও ২ বলে ৪ রান করে অপরাজিত থাকেন শাদাব খান।

নেদারল্যান্ডের পক্ষে ব্র্যান্ডন গ্লোভার ২ টি ও ১টি উইকেট শিকার করেন পল ভ্যান মিকেরেন।

রোববার (৩০ অক্টোবর) পার্থ স্টেডিয়ামে দিবারাত্রির এই ম্যাচে টস জিতে আগে ব্যাটিং করে নেদারল্যান্ড। নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ৯১ রান সংগ্রহ করে তারা।

ব্যাটিংয়ে নেমে নেদারল্যান্ডের শুরুটা মোটেই ভাল হয় নি। দলীয় ৭ রানের মাথায় শাহীন শাহ’র বলে ১১ বল খেলে ৬ রানে ফেরেন স্টিফেন মাইবার্গ। দলীয় ১৮ রানের মাথায় আহত হয়ে মাঠ ছাড়েন বাস ডি লিড। ১ রান যোগ করতেই শাদাব খানের শিকারে পরিণত হন টম কুপার।

আহত হয়ে মাঠ ছাড়েন নেদারল্যন্ডের বাস ডি লিড
আহত হয়ে মাঠ ছাড়েন নেদারল্যন্ডের বাস ডি লিড

এরপর দলীয় ২৬ রানর মাথায় আবারও আঘাত করেন শাদাব খান। ওপেনিংয়ে নামা ম্যাক্স ও’ডাউডকে ফিরিয়ে দেন ৮ রানে। নেদারল্যান্ডের ৬১ রানের মাথায় ফের আঘাত শাদাব খানের। ২৭ বলে ২৭ রান করা কলিন অ্যাকারম্যানকেও ফিরিয়ে দেন তিনি। এরপর দলীয় ৬৯ রানের মাথায় অধিনায়ক স্কট এডওয়ার্ডস ফিরে যান ২০ বলে ১৫ রান করে।

নেদারল্যান্ডের ৭৩ রানের মাথায় ৬ বলে ৫ রান করে ফিরে যান রোয়েলফ ভ্যান ডের মেরওয়ে। ৮১ রানের সময় জোড়া আঘাত করেন মোহাম্মদ ওয়াসিম। টিম প্রিংলে ৫ ও ফ্রেড ক্লাসেনকে শূণ্য রানে ফেরান তিনি। দলীয় ৯১ রানের মাথায় পল ভ্যান মিকেরেন ফেরেন ৭ রানে। শেষ পর্যন্ত ৯ উইকেটে ৯১ রান তোলে নেদারল্যান্ড।

পাকিস্তার পক্ষে শাদাব খান ৩ টি, মোহাম্মদ ওয়াসিম ২টি ও ১ টি করে উইকেট শিকার করেন শাহীন শাহ আফ্রিদি, নাসিম শাহ ও হারিস রউফ।

৪ ওভারে ২২ রান দিয়ে ৩ উইকেট ও ব্যাট হাতে ৪ রান করে প্লেয়ার অব দ্যা ম্যাচ নির্বাচিত হন পাকিস্তানের শাদাব খান।

বিএনএ/এ আর

Loading


শিরোনাম বিএনএ