40 C
আবহাওয়া
৪:৫৭ অপরাহ্ণ - এপ্রিল ২০, ২০২৪
Bnanews24.com
Home » টেকনাফে চলছে বিজিবি-বিজিপি পতাকা বৈঠক

টেকনাফে চলছে বিজিবি-বিজিপি পতাকা বৈঠক

টেকনাফে চলছে বিজিবি-বিজিপি পতাকা বৈঠক

বিএনএ,ঢাকা: সীমান্তে উত্তেজনাকর পরিস্থিতির মধ্যে বাংলাদেশ-মিয়ানমার দুই দেশের সীমান্তরক্ষী বাহিনীর কমান্ডিং পর্যায়ে পতাকা বৈঠক শুরু হয়েছে।রোববার(৩০ অক্টোবর) সকাল ১০টায় টেকনাফের শাহপরীর দ্বীপে বিজিবির সোদান রেস্ট হাউসে এ বৈঠক শুরু হয়েছে।
বিজিবির টেকনাফ-২ ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল শেখ খালিদ মোহাম্মদ ইফতেখার এ তথ্য নিশ্চিত করে জানান, বৈঠক শেষে বিস্তারিত জানানো হবে।

বিজিবি সূত্রে জানা যায়, টেকনাফ-২ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল শেখ খালিদ মোহাম্মদ ইফতেখারের নেতৃত্বে ৯ সদস্যের বাংলাদেশ প্রতিনিধিদল ও মিয়ানমার মংডুর ১ নম্বর বর্ডার গার্ড পুলিশ ব্রাঞ্চের কমান্ডিং অফিসার লে. কর্নেল কাও না ইয়ান শোর নেতৃত্বে সাত সদস্যের প্রতিনিধিদলের মধ্যে পতাকা বৈঠক অনুষ্ঠিত হচ্ছে।

বিজিবি জানিয়েছে, প্রায় তিন মাস ধরে মিয়ানমারের অভ্যন্তরে চলমান গোলাগুলিকে কেন্দ্র করে সীমান্তে অস্থিতিশীল পরিস্থিতি বিরাজ করছে। এতে বাংলাদেশ সীমান্তের বাসিন্দারা আতঙ্কে রয়েছেন। সীমান্তের এই পরিস্থিতি নিয়ে শুরু থেকে দুই দেশের সীমান্তরক্ষী বাহিনীর মধ্যে নানা পর্যায়ে যোগাযোগ চলছিল। এ নিয়ে বিভিন্ন সময়ে বিজিবির পক্ষ থেকে বিজিপির কাছে একাধিকবার চিঠি পাঠানোও হয়েছিল। বাংলাদেশের সীমান্তে মর্টার শেল ও গুলি এসে পড়ায় মিয়ানমারের রাষ্ট্রদূতকে একাধিকবার তলব করে প্রতিবাদ জানানো হয়।

বিএনএ/ ওজি

Loading


শিরোনাম বিএনএ