24 C
আবহাওয়া
১২:১০ পূর্বাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » দেশে ফিরলেন ভারতে আটকে পড়া ৮৮ জেলে

দেশে ফিরলেন ভারতে আটকে পড়া ৮৮ জেলে

ভারতে আটকে পড়া ৮৮ জেলে উদ্ধার

বিএনএ ডেস্ক: দেশে ফিরলেন ভারতে আটকে পড়া দু’টি ফিশিং ট্রলারসহ ৮৮ জন জেলে। তাদের দেশে ফেরাতে সহায়তা করেছে বর্ডার গার্ড বাংলাদেশ-বিজিবি।

সোমবার (২৯ আগস্ট) বিকেলে বিজিবি’র নীলডুমুর ব্যাটালিয়ন (১৭ বিজিবি)-এর নিকট তাদের হস্তান্তর করে বিএসএফ। বাংলাদেশ-ভারত সীমান্তের কালিন্দী নদীর মধ্যবর্তী স্থানে ভারতে আটকে পড়া জেলেদের হস্তান্তর করা হয়।

বিজিবি জানায়, ‘FB Shah Amanat’ এবং ‘FB Sonar Madina-2’ নামক দু’টি ফিশিং ট্রলারসহ ৮৮ জন বাংলাদেশী জেলে ভারতে আটকে পড়ে। পরে বিজিবি’র নিকট তাদের হস্তান্তর করে বিএসএফ।

ভারতে আটকে পড়া ৮৮ জেলে দেশে ফিরলেন
ভারতে আটকে পড়া ৮৮ জেলে দেশে ফিরলেন

কলকাতার বারুইপুর কেন্দ্রীয় সংশোধনাগারে ৮৮ বাংলাদেশীকে আটক রাখা হয় উল্লেখ করে বিজিবি জানায়, হস্তান্তর ও গ্রহণের সময় বিজিবি ও বিএসএফের প্রতিনিধি, অতিরিক্ত পুলিশ সুপার, শ্যামনগর থানা, স্থানীয় জনপ্রতিনিধি, কক্সবাজার থেকে আগত প্রতিনিধি উপস্থিত ছিলেন।

বিজিবি’র ব্যবস্থাপনায় প্রত্যাবাসনকৃত ৮৮ জন বাংলাদেশী জেলেদের জন্য খাবার এবং অন্যান্য প্রশাসনিক সহায়তার ব্যবস্থা করা হয়।

উল্লেখ্য, চলতি বছরের ফেব্রুয়ারির মাঝামাঝি সময়ে ঘন কুয়াশার কারণে অসাবধানতাবশত ফিশিং ট্রলারসহ ৮৮ জন বাংলাদেশী জেলে বঙ্গোপসাগরের ভারতীয় জলসীমায় ঢুকে পড়ে। তখন ভারতীয় কোস্টগার্ড তাদেরকে আটক করে কলকাতার বারুইপুর কেন্দ্রীয় সংশোধনাগারে প্রেরণ করে। আইনি সকল প্রক্রিয়া শেষে সোমবার তারা দেশের মাটিতে ফিরেছেন।

বিএনএ/এ আর

Loading


শিরোনাম বিএনএ