29 C
আবহাওয়া
৬:৫৭ পূর্বাহ্ণ - সেপ্টেম্বর ১৯, ২০২৪
Bnanews24.com
Home » ইংল্যান্ডের কোচের পদত্যাগ

ইংল্যান্ডের কোচের পদত্যাগ

ইংল্যান্ডের কোচের পদত্যাগ

বিএনএ, স্পোর্টস ডেস্ক: ইংল্যান্ড এবং ওয়েলস ক্রিকেট বোর্ডের (ইসিবি) সঙ্গে চার বছরের চুক্তি ছিল ম্যাথিউ মটের। কিন্তু হঠাৎ করেই দুই বছরের মাথায় ইংল্যান্ডের সীমিত ওভারের কোচের পদ ছেড়ে দিলেন তিনি। কোচের পদ ছাড়ার বিষয়টি নিজেই নিশ্চিত করেছেন এই অস্ট্রেলিয়ান।

ইংল্যান্ডের সঙ্গে অধ্যায় শেষ করা নিয়ে মট বলেছেন, ‘ইংল্যান্ড পুরুষ দলের কোচ হওয়াটা আমার জন্য ছিল গর্বের এবং সম্মানের। গত দুই বছরে আমরা সাফল্যের জন্য সব কিছু করেছি। আমার মেয়াদে দুর্দান্ত প্যাশন নিয়ে দল যে পারফরম্যান্স করেছে, তাতে আমি সত্যি গর্বিত। ২০২২ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়ের অবিশ্বাস্য মুহূর্তটিও।’

২০২২ সালে মে মাসে ইংল্যান্ডের কোচের দায়িত্ব নিয়েছিলে মট। দায়িত্ব নেওয়ার পরেই বেন স্টোকস-বাটলারদের সংক্ষিপ্ত সংস্করণের বিশ্বকাপ জেতান তিনি। এরপর তার অধীনে বেশ কিছু দ্বিপক্ষীয় সিরিজে জিতেছে ইংল্যান্ড। এর মধ্যে অন্যতম অস্ট্রেলিয়া, বাংলাদেশ, নিউজিল্যান্ড ও পাকিস্তানের বিপক্ষে সিরিজ জয়। তবে সাম্প্রতিক সময়ে আইসিসির টুর্নামেন্টে সাফল্য পায়নি ইংল্যান্ড।

ওয়ানডে বিশ্বকাপের পর এ বছর হওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপে শিরোপা ধরে রাখতে ব্যর্থ হয়েছে তারা। তার অধীনে সাফল্য না পাওয়াতেই হয়তো মেয়াদ শেষ হওয়ার ২ বছর আগেই পদ ছাড়লেন মট। ৫০ বছর বয়সী কোচের জায়গায় অন্তবর্তীকালীন হিসেবে দায়িত্ব পালন করবেন সহকারী কোচ মার্কাস ট্রেসকোথিক।

বিএনএনিউজ/ বিএম/এইচমুন্নী

Loading


শিরোনাম বিএনএ
শনিরআখড়ায় বাসের ধাক্কায় নিহত ১ বাংলাদেশ ও ভারত টেস্ট খেলার ধারাবিবরণী প্রচার করবে বাংলাদেশ বেতার ১ নভেম্বর হতে অবৈধ পলিথিন ব্যাগের বিরুদ্ধে অভিযান কর্মসংস্থান সৃষ্টিতে বাংলাদেশে শিল্প স্থাপনে জাপানের প্রতি আহ্বান ক্রীড়া উপদেষ্টার জাপানে শতবর্ষী নাগরিকের সংখ্যা ৯৫ হাজার ছাত্র আন্দোলনে হতাহতদের পরিবারকে ভাতা দেওয়ার সিদ্ধান্ত শাহদীন মালিকের পরিবর্তে সংবিধান সংস্কার কমিশনের প্রধান আলী রীয়াজ ঝিনাইদহে দুই শিবিরকর্মী হত্যার দায়ে ৮পুলিশসহ ২৩জনের বিরুদ্ধে মামলা জুলাই গণহত্যায় উসকানিদাতা কবি-সাংবাদিক হলেও রেহাই নেই : নাহিদ ইসলাম চট্টগ্রাম বন্দর মোহাম্মদীয়া দাখিল মাদরাসায় শিক্ষক নিয়োগে অনিয়মের অভিযোগ