28 C
আবহাওয়া
১২:৫১ পূর্বাহ্ণ - সেপ্টেম্বর ১৭, ২০২৪
Bnanews24.com
Home » কোটা আন্দোলন: ৪ সাংবাদিক নিহত, আহত ২১৮

কোটা আন্দোলন: ৪ সাংবাদিক নিহত, আহত ২১৮

ঈদুল আযহার ছুটি ৪ দিন করার দাবি বিএফইউজে-ডিইউজের

ঢাকা : কোটা সংস্কার আন্দোলনে দেশব্যাপী ৪জন সাংবাদিক নিহত এবং ২১৮ জন সাংবাদিক আহত হয়েছেন।

সাংবাদিকদের ওপর হামলার প্রতিবাদ ও বিচারের দাবিতে অতিদ্রুত স্পেশাল ট্রাইব্যুনাল গঠন করার দাবি জানিয়েছেন ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে) ও বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) নেতৃবৃন্দ।

মঙ্গলবার(৩০ জুলাই) রাজধানীর জাতীয় প্রেস ক্লাবের সামনে ডিইউজের উদ্যোগে আয়োজিত কোটা সংস্কার আন্দোলনের আড়ালে দেশব্যাপী নৈরাজ্য, নাশকতা ও হামলায় সাংবাদিক নিহত-আহত এবং সংবাদ মাধ্যমের গাড়িতে অগ্নিসংযোগ ও ভাঙচুরের প্রতিবাদে বিক্ষোভ সমাবেশে এ দাবি জানান তারা।

সমাবেশে ডিইউজের সভাপতি সোহেল হায়দার চৌধুরী বলেন, কোটা সংস্কার আন্দোলনে সংবাদ সংগ্রহ করতে গিয়ে যে সাংবাদিকরা আহত এবং নিহত হয়েছেন তাদের পরিবারকে পর্যাপ্ত ক্ষতিপূরণ দি‌তে হ‌বে।

তিনি আরও বলেন, যারা আহত হয়েছেন তারা সুস্থ হওয়া পর্যন্ত সাহায্য করতে হবে।

বিএফইউজের সভাপতি ওমর ফারুক বলেন, বার বার সাংবাদিকদের ওপর নির্যাতনের ঘটনা ঘটতেই থাকে।

বিএফইউজের মহাসচিব দ্বীপ আজাদ বলেন, প্রতিবাদ করতে করতে আমরা ক্লান্ত হয়ে গেলেও আক্রমণকারীরা ক্লান্ত হয় না। এর কারণ হলো সাংবাদিক হত্যার বিচার হয় না। আমাদের চারজন সাংবাদিক নিহত হয়েছেন। ২১৮ জন সাংবাদিক পুরো বাংলাদেশে আহত হয়েছেন। সাংবাদিকদের ৮টি গাড়ি পোড়ানো হয়েছে। ৩৮টি গাড়ি ভাঙচুর করা হয়েছে।

সমাবেশে আরও বক্তব্য রা‌খেন- ডিইউজের সাবেক সভাপতি কুদ্দুস আফ্রাদ, ডিইউজের সাধারণ সম্পাদক আকতার হোসেন, আহত সাংবাদিক মুফদি আহমেদ ও মঞ্জুরুল ইসলাম প্রমুখ।

বিএনএ, এসজিএন/ হাসনা

Loading


শিরোনাম বিএনএ