27 C
আবহাওয়া
১০:০১ অপরাহ্ণ - মার্চ ২৮, ২০২৪
Bnanews24.com
Home » করোনায় চট্টগ্রামে ২৪ ঘণ্টায় মৃত্যুর মিছিলে আরও ১০, আক্রান্ত ৩৯৯

করোনায় চট্টগ্রামে ২৪ ঘণ্টায় মৃত্যুর মিছিলে আরও ১০, আক্রান্ত ৩৯৯


বিএনএচট্টগ্রাম :  গত ২৪ ঘণ্টায় ( সোমবার সকাল ৮টা থেকে মঙ্গলবার সকাল ৮টা পর্যন্ত) চট্টগ্রামে ১ হাজার ৩৬৪টি নমুনা পরীক্ষায় ৩৯৯ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। আক্রান্তদের মধ্যে নগরে ২৮৪ জন এবং উপজেলায় ১১৫ জন। এ নিয়ে করোনাভাইরাসে মোট আক্রান্ত হয়েছে ৫৮ হাজার ৭২৪ জন। একই সময় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে নগরে ৪ জন এবং উপজেলায় ৬ জনের মৃত্যু হয়েছে। বুধবার (৩০ জুন) চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনে এসব তথ্য জানা যায়।

ওই প্রতিবেদনে বলা হয়েছে, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ল্যাবে ১৩৪টি নমুনা পরীক্ষায় ৫২ জন, বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ৪১৫টি নমুনা পরীক্ষায় ১৩৩ জন, চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে ১৯৫টি নমুনা পরীক্ষায় ৬৪ জন, কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের ১৩৫টিটি নমুনা পরীক্ষায় ২ জন,

জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে ৬৬টি নমুনা পরীক্ষায় ২৯ জন, ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ১১১টি নমুনা পরীক্ষায় ৪৫ জন, শেভরন ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ১১৫টি নমুনা পরীক্ষায় ১৬ জন,  চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ৪৭টি নমুনা পরীক্ষায় ২৩ জন, মেডিকেল সেন্টার হাসপাতালে ১১টি নমুনা পরীক্ষায় ৫ জন এবং এন্টিজেনে ১৩৫টি নমুনা পরীক্ষায় ৩০ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে।

এদিন এপিক হেলথ কেয়ার,  পটিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ও চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে নমুনা পরীক্ষা হয়নি।

চট্টগ্রাম সিভিল সার্জন ডাসেখ ফজলে রাব্বি বলেন, গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে ৩৯৯ জন বেড়ে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৫৮ হাজার ৭২৪ জন। যাদের মধ্যে নগরে ৪৫ হাজার ৮৬৭ জন এবং উপজেলায়  ১২ হাজার ৮৫৭ জন। একই সময় করোনাভাইরাসে ১০ জনের মৃত্যুসহ মোট মৃত্যুর সংখ্যা  বেড়ে দাঁড়িয়েছে ৭০১ জন। যাদের মধ্যে নগরে ৪৭৪ জন এবং উপজেলায় ২২৭ জন।

 বিএনএনিউজ২৪/ আমিন

Loading


শিরোনাম বিএনএ