30 C
আবহাওয়া
১২:১৭ পূর্বাহ্ণ - এপ্রিল ২০, ২০২৪
Bnanews24.com
Home » স্ত্রী-কন্যা হত্যার দায়ে যাবজ্জীবন কারাদণ্ড

স্ত্রী-কন্যা হত্যার দায়ে যাবজ্জীবন কারাদণ্ড

বিএনপি নেতা হাবিব-শাহজাহানসহ ১৫ জনের চার বছরের কারাদণ্ড

বিএনএ, চট্টগ্রাম : চট্টগ্রামের ফটিকছড়িতে স্ত্রী ও কন্যা সন্তানকে হত্যার দায়ে আদালত  রওশন আলী  নামে এক ব্যক্তিকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন । দণ্ডপ্রাপ্ত রওশন আলী ফটিকছড়ি উপজেলার মতিননগর গ্রামের মৃত ফোরকান আলীর ছেলে।

রোববার (২৯ মে) চট্টগ্রামের তৃতীয় অতিরিক্ত জেলা ও দায়রা জজ ফেরদৌস ওয়াহিদ এ রায় দেন। রায়ে একই সঙ্গে তাকে ২০ হাজার টাকা জরিমানা করেন আদালত। অনাদায়ে আরও দুই বছরের কারাদণ্ডাদেশ দেওয়া হয়।

আদালত সূত্রে জানা যায়, ১৯৯৬ সালের জুনে রওশনের স্ত্রী মমতাজ বেগম  তার এক বছরেরও কম বয়সী মেয়ে আকলিমাকে টিকা দেয়ার জন্য ফটিকছড়ির রাঙ্গামাটিয়া এলাকায় একটি স্বাস্থ্যকেন্দ্রে যান। ফেরার পথে রওশনের সাথে পথে তাদের দেখা হয়। এ সময় মমতাজ মেয়েকে নিয়ে তার বাপের বাড়ি ফটিকছড়ির হলদিয়া গ্রামে যাওয়ার আবদার করেন। রওশন তাকে বাপের বাড়িতে পৌঁছে দেয়ার কথা বলে বাগানবাজার এলাকায় একটি চা বাগানে নিয়ে যান, যে বাগানের শ্রমিক ছিলেন তিনি।পরে চা বাগানের নির্জন স্থানে মমতাজ ও আকলিমাকে শ্বাসরোধ করে হত্যা করেন। তাদের মরদেহ বাগানের ভেতরে ছয় নম্বর কূপে ফেলে দেন রওশন।

১৯৯৭ সালের ২২ ফেব্রুয়ারি রওশন ওই চা বাগানে ফিরে আসেন। তখন অন্য শ্রমিকরা তাকে আটক করে পুলিশের কাছে তুলে দেন। তখন তিনি স্ত্রী ও মেয়েকে হত্যার কথা স্বীকার করলে ২৫ ফেব্রুয়ারি মমতাজের বাবা বাদি হয়ে রওশনকে আসামি করে একটি হত্যা মামলা দায়ের করেন।

পুলিশ তদন্ত শেষে একমাত্র আসামি রওশনকে দায়ি করে আদালতে অভিযোগপত্র জমা দেন। ১৯৯৯ সালের ৬ এপ্রিল তার বিরুদ্ধে অভিযোগ গঠন হয়। ১২ জনের সাক্ষ্য শেষে আদালত এ রায় প্রদান করেন।

বিএনএ/ ওজি

Loading


শিরোনাম বিএনএ