36 C
আবহাওয়া
১২:৪০ অপরাহ্ণ - এপ্রিল ২০, ২০২৪
Bnanews24.com
Home » চায়ের নিলাম শুরু ৩মে

চায়ের নিলাম শুরু ৩মে


বিএনএ, ঢাকা: বাংলাদেশ চা বোর্ড চলতি মৌসুমে দেশে চায়ের উৎপাদন স্বাভাবিক রাখার জন্য দেশের সকল চা বাগানে ভর্তুকি মূল্যে সার বিতরণে সহায়তা প্রদান কার্যক্রম এবং অন-লাইন চা রপ্তানি লাইসেন্স প্রদান অব্যাহত রাখবে।

বৃহস্পতিবার(২৯এপ্রিল) বাণিজ্য মন্ত্রণালয় জানায়, ২০২১-২০২২ নিলাম বর্ষের নিলাম কার্যক্রম চট্টগ্রাম ও শ্রীমঙ্গলে ৩ মে ২০২১ তারিখে শুরু হবে এবং ‘দুটি পাতা একটি কুড়ি’ এবং ‘চা সেবা’ অ্যাপস দু’টির মাধ্যমে গ্রাহক পর্যায় চায়ের তথ্য ও প্রযুক্তি বিষয়ক সেবা প্রদান অব্যাহত রাখবে।

চলতি মৌসুমে দেশে চায়ের উৎপাদন স্বাভাবিক রাখার জন্য চা বাগানের মৃত্তিকা পরীক্ষা, চায়ের নমুনা পরীক্ষা এবং পেষ্টিসাইড অ্যানালাইসিস করে চা উৎপাদন সংশ্লিষ্টদের উপদেশ প্রদান অব্যাহত রাখবে এবং চায়ের উৎপাদন স্বাভাবিক রাখার জন্য চা বাগানসমূহে  স্বাস্থ্যবিধি মেনে চা উৎপাদন কার্যক্রম অব্যাহত রাখা হবে।

পবিত্র রমজান ও ঈদুল ফিতরকে সামনে রেখে সরকারি দপ্তরসমূহে ‘বিশেষ সেবা সপ্তাহ’ পালনের অংশ হিসেবে ৩০ এপ্রিল থেকে ৬ মে ২০২১ পর্যন্ত বাণিজ্য মন্ত্রণালয় ও অধীনস্থ দপ্তরসমূহে ‘বিশেষ সেবা সপ্তাহ’ পালন করা হবে।

বিশেষ সেবা সপ্তাহ উপলক্ষে রপ্তানি উন্নয়ন ব্যুরো হতে রপ্তানিকারক প্রতিষ্ঠানের অনুকূলে রপ্তানির বিপরীতে ইস্যুকৃত সকল সার্টিফিকেট অব অরিজিন (সিও), জিএসপি, সাপটা, সাফটা, আপটা আবেদনের তারিখের মধ্যে সেবা প্রদানের জন্য হেল্প ডেস্ক স্থাপন করা হবে। এছাড়া রপ্তানি বিষয়ক যে কোন পরামর্শ প্রদানের  জন্য ‘পরামর্শ ডেস্ক স্থাপন’ করা হবে।

যৌথ মূলধন কোম্পানি ও ফার্মসমূহের পরিদপ্তর সিংগেল প্রসেস প্রক্রিয়ায় কোম্পানি রেজিস্ট্রেশনে সেবা গ্রহীতাদের অনলাইনে আবেদন পূরণে সহায়তা করবে এবং ২ দিনের মধ্যে মর্টগেজ নিবন্ধন (অনলাইন) কাজ সম্পন্ন ও স্বয়ংক্রিয়ভাবে ইমেইল-এ সার্টিফিকেট প্রদান করবে। শেয়ার ট্রান্সফার সংক্রান্ত পেন্ডিং রিটার্ন রেকর্ডভুক্তকরণে ক্র্যাশ কর্মসূচি গ্রহণ এবং দীর্ঘ দিনের পেন্ডিং রিটার্ন নিষ্পত্তিকরণের জন্য ক্র্যাশ প্রোগ্রাম গ্রহণ করবে। ভিডিও পোর্টাল উন্মুক্ত করবে এবং ওয়ানস্টপ সার্ভিসের মাধ্যমে সার্টিফাইড কপি  প্রদান করবে।

বিএনএনিউজ২৪/এসজিএন

 

Loading


শিরোনাম বিএনএ