40 C
আবহাওয়া
৬:০৮ অপরাহ্ণ - এপ্রিল ২০, ২০২৪
Bnanews24.com
Home » ‘স্পেন-বাংলাদেশের সম্পর্ক দৃঢ় হচ্ছে’

‘স্পেন-বাংলাদেশের সম্পর্ক দৃঢ় হচ্ছে’

‘স্পেন-বাংলাদেশের সম্পর্ক দৃঢ় হচ্ছে’

বিএনএ, ঢাকা: স্পেনের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মহাপরিচালক খাবিয়ের সালিদো ওরটিজ বলেছেন, বাংলাদেশের সঙ্গে স্পেনের সম্পর্ক দীর্ঘদিনের, বর্তমানে সেই অনন্য উচ্চতায় পৌঁছেছে।

গত সোমবার স্পেনের মাদ্রিদের একটি হোটেলে বাংলাদেশের মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে দূতাবাস আয়োজিত কূটনীতিকদের সংবর্ধনা অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।

অনুষ্ঠানে স্প্যানিশ সরকারের উচ্চপদস্থ কর্মকর্তা, বিভিন্ন দেশের রাষ্ট্রদূত ও কূটনীতিক, গণমাধ্যমের প্রতিনিধিবৃন্দ, বাংলাদেশি কমিউনিটি নেতারা উপস্থিত ছিলেন।

স্পেনে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মদ সারওয়ার মাহমুদ অতিথিদের অভ্যর্থনা জানান।

স্পেনে বসবাসরত বাংলাদেশিদের স্বাধীনতা দিবসের শুভেচ্ছা জানান স্পেনের পররাষ্ট্রমন্ত্রণালয়ের মহাপরিচালক খাবিয়ের সালিদো ওরটিজ। এসময় বাংলাদেশের উন্নয়নের প্রশংসা করেন তিনি।  বিশেষ করে বিশ্ব বাজারে তৈরি পোশাক রপ্তানিতে বাংলাদেশের অবদানের কথা উল্লেখ করেন তিনি। ভবিষ্যৎ প্রবৃদ্ধির ক্ষেত্রে বাংলাদেশের অপার সম্ভাবনার কথাও বলেন তিনি।

অনুষ্ঠানে বাংলাদেশ দূতাবাসের কাউন্সেলর (লেবার উইং) মো. মোতাসিমুল ইসলামের পরিচালনায় অনুষ্ঠানের শুরুতেই বাংলাদেশ ও স্পেনের জাতীয় সঙ্গীত পরিবেশন করা হয়। অনুষ্ঠানে স্পেনের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মহাপরিচালককে নিয়ে স্বাধীনতা দিবসের কেক কাটেন রাষ্ট্রদূত।

বিএনএ/ এ আর

Loading


শিরোনাম বিএনএ