30 C
আবহাওয়া
৩:৪০ অপরাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » বুধবার থেকে ৬০ শতাংশ বাড়ছে গণপরিবহনের ভাড়া

বুধবার থেকে ৬০ শতাংশ বাড়ছে গণপরিবহনের ভাড়া

গণপরিবহন চালুর ইঙ্গিত

বিএনএ,ঢাকা: করোনা ভাইরাসের সংক্রমণ রোধে শারীরিক দূরত্ব নিশ্চিত করতে গণপরিবহনের ভাড়া বাড়ছে ৬০ শতাংশ বাড়িয়েছে সরকার।বুধবার (৩১ মার্চ) থেকে এ সিদ্ধান্ত কার্যকর হবে।মঙ্গলবার (৩০ মার্চ) নিজ সরকারি বাসভবন থেকে নিয়মিত বিফ্রিংয়ে  এ কথা সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

সেসময় তিনি আরও বলেন, আগামি দুই সপ্তাহ পর্যন্ত এ আদেশ বহাল থাকবে।গণপরিবহনে স্বাস্থ্যবিধি নিশ্চিত করতে হবে।বুধবার থেকে ৫০ শতাংশ আসন ফাঁকা রেখে গাড়ি চালানোর কথাও বলেছেন মন্ত্রী।

এর আগে, সোমবার (২৯ মার্চ) সংক্রমণ নিয়ন্ত্রণে সরকারের পক্ষ থেকে আগামি দুই সপ্তাহের জন্য ১৮ দফা নির্দেশনা জারি করা হয়। যেখানে, গণপরিবহনে অর্ধেক যাত্রী পরিবহনের নির্দেশ দেয়া হয়েছে। সেইসঙ্গে গণপরিবহনে স্বাস্থ্যবিধি মেনে চলতে বলা হয়েছে। এরপর ওইদিন সন্ধ্যায় রাজধানীর মহাখালীর সড়ক পরিবহন কর্তৃপক্ষের প্রধান কার্যালয়ে এক জরুরি বৈঠকে ভাড়া বাড়ানোর দাবি জানায় সড়ক পরিবহন মালিক সমিতি।

বর্তমান ভাড়ার চেয়ে ৬০ শতাংশ ভাড়া বাড়ানোর দাবির পরিপ্রেক্ষিতে এ বিষয়ে নীতিগত সিদ্ধান্ত নিয়েছিল বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ)। বিআরটিএ এর চেয়ারম্যান নুর মোহাম্মদ মজুমদার সংবাদমাধ্যমকে জানিয়েছিলেন, সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের নির্দেশ পেলেই এ সিদ্ধান্ত কার্যকর হবে।

এরপরই মঙ্গলবার সকালে গণপরিবহনের ভাড়া ৬০ শতাংশ বৃদ্ধি কার্যকরের কথা জানান সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

এর আগে, গত বছরে করোনা সংক্রমণ শুরু হলে ওই বছরের ৩১ মে থেকে গণপরিবহনে অর্ধেক আসন খালি রাখতে বলে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগ। তখন বাস মালিকদের দাবির মুখে বাসের ভাড়া ৬০ শতাংশ বাড়িয়েছিল সরকার।

বিএনএনিউজ/আরকেসি

Loading


শিরোনাম বিএনএ