28 C
আবহাওয়া
১০:৫২ পূর্বাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » সিপিডি ধোয়া তুলসী পাতা না: কৃষিমন্ত্রী

সিপিডি ধোয়া তুলসী পাতা না: কৃষিমন্ত্রী

সিপিডি ধোয়া তুলসী পাতা না

বিএনএ: সিপিডি একটি রাজনৈতিক লক্ষ্য নিয়ে এগুচ্ছে এবং একটি রাজনৈতিক শক্তিকে তারা ক্ষমতায় আনতে চাচ্ছে। তারা সিডিপির অংশীদার। তারা কোনো ধোয়া তুলসী পাতা না, নিরপেক্ষ না। এমন মন্তব্য করেছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলির সদস্য কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাক

সোমবার (৩০ জানুয়ারি) সচিবালয়ে কৃষিপণ্য রপ্তানি নিয়ে এক সভার শুরুতে এ মন্তব্য করেন তিনি।

কৃষিমন্ত্রী বলেন, সিপিডি অবশ্যই রাজনৈতিক লক্ষ্য নিয়ে কাজ করছে। এর মূল্য সিপিডিকে এদেশে দিতে হবে। জনগণ কাউকে ক্ষমা করবে না। সিপিডি সুনির্দিষ্ট রাজনৈতিক লক্ষ্য নিয়ে এ ধরনের অনেক গবেষণা করে।

ড. রাজ্জাক বলেন, দুর্নীতির কারণে দেশের উন্নয়ন ৬০ ভাগ ব্যাহত হয়েছে বলে সিপিডি যে গবেষণা প্রতিবেদন প্রকাশ করেছে তার সাথে তিনি একমত নন। তাদের গবেষণার কী পদ্ধতি ছিল, কীভাবে তথ্য সংগ্রহ করেছে সেটি দেখতে হবে।

আব্দুর রাজ্জাক বলেন, দুর্নীতির কারণে দেশের উন্নয়ন ৬০ ভাগ ব্যাহত হয়েছে। এটাতো ব্যাখ্যা করার ব্যাপার, বিশ্লেষণ করার ব্যাপার। তাদের অর্থনীতিবিদরা বলছেন, আমরাও তো বলেছি। সিপিডির কাছে কী তথ্য আছে যে ২১৯ ডলারের পটাশিয়াম সরকার বারো শ ডলারে কিনেছে? বারো শ ডলারে কিনেছে বলেই বাংলাদেশের উৎপাদন কমেনি।

দুর্নীতি উধাও হয়ে গেছে, সবকিছু একদম দুধের মতো স্বচ্ছ হয়েছে এটি সরকার কোনোদিনই দাবি করেনি উল্লেখ করে কৃষিমন্ত্রী বলেন, আন্ডার ডেভেলপ কান্ট্রিতে কমবেশি দুর্নীতি হবেই। বেকারত্ব অনেক বেশি, দারিদ্র্য অনেক বেশি। দুর্নীতি পৃথিবীর সব দেশে আছে, আমেরিকাতেও দুর্নীতি আছে। কিন্তু আমরা যে প্রবৃদ্ধিটাকে ধরে রেখেছি এটি আপনারা কিভাবে দেখবেন? এটি কী করে হলো? এটি কি আমরা যাদুবলে বানিয়ে দিয়েছি?

বিএনএনিউজ/এ আর

Loading


শিরোনাম বিএনএ