29 C
আবহাওয়া
৪:৫৪ পূর্বাহ্ণ - এপ্রিল ২০, ২০২৪
Bnanews24.com
Home » ইকুয়েডরকে হারিয়ে নক-আউটে সেনেগাল

ইকুয়েডরকে হারিয়ে নক-আউটে সেনেগাল


বিএনএ, স্পোর্টস ডেস্ক : ড্র করলেই নক আউট পর্বে যেতে পারবে ইকুয়েডর। আর সেনেগালকে নক আউট পর্বে যেতে অবশ্যই জিততে হবে। এমন সমীকরণ ছিল এই দুই দলের ম্যাচে। ইকুয়েডরকে কাদিয়ে ২-১ গোলের জয় নিয়ে এ-গ্রুপের রানার-আপ হিসেবে নক-আউটে উঠে গেলো সেনেগাল।

মঙ্গলবার (২৯ নভেম্বর) কাতারের আল রাইয়ান স্টেডিয়ামে খেলাটি অনুষ্ঠিত হয়।

ম্যাচের শুরু থেকেই ইকুয়েডরের ওপর চাপ সৃষ্টি করে সেনেগাল। ম্যাচের মাত্র ৩ মিনিটেই দারুণ একটি সুযোগ পেলেও গোল আদায় করতে পারেনি আফ্রিকার দেশটি।

ম্যাচের ১২ মিনিটে আরও একটি সুযোগ পেলেও ইকুয়েডরের গোলরক্ষক আটকে দেন সে প্রচেস্টা। গোল না পেলেও একের পর এক আক্রমণে ইকুয়েডরের রক্ষণভাগ তটস্থ করে রাখে সেনেগাল।

ম্যাচের ৪২ মিনিটে ইসমাইল সারকে ডি বক্সর ভেতর ফাউল করেন প্রিসাইডো। রেফারি সঙ্গে সঙ্গেই বাজান পেনাল্টির বাঁশি। স্পট কিক থেকে গোল করে সেনেগালকে  ১-০ গোলের লিড এনে দেন ইসমাইল সার। পেনাল্টি থেকে করা ওই ১ গোলের লিড নিয়েই বিরতিতে যায় আফ্রিকার দেশটি।

বিরতি থেকে ফিরতে ম্যাচের ৬৭ মিনিটে ময়েজেস ক্যাসিদোর গোলে সমতা ফেরায় ইকুয়েডর। ১-১ গোলে সমতায় ম্যাচ শেষ হলেও নক-আউটে উঠে যেত ইকুয়েডর।

তবে এই গোলের ঠিক ৩ মিনিট পরি ফ্রি-কিক থেকে ইকুয়েডরের ডি-বক্সে বল পেয়ে সেনেগালকে ২-১ গোলে এগিয়ে নেন অধিনায়ক কালিদু কৌলিবালি।

ম্যাচের বাকি সময়টা গোল শোধের জন্য মরিয়া হয়ে খেলতে থাকে ইকুয়েডর। তবে সেনেগালের বিপক্ষে আর কোনো গোলের দেখা না পেলে ২-১ গোলে হেরে গ্রুপে তৃতীয় হয়েই বিশ্বকাপ থেকে ছিটকে পড়ে দক্ষিণ আমেরিকার দেশটি।

বিএনএনিউজ/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ