40 C
আবহাওয়া
৩:০৪ অপরাহ্ণ - এপ্রিল ২০, ২০২৪
Bnanews24.com
Home » সিনহা হত্যা মামলা, ৮ম দফা সাক্ষ্যগ্রহণ শুরু

সিনহা হত্যা মামলা, ৮ম দফা সাক্ষ্যগ্রহণ শুরু

সিনহা হত্যা: বন্ধ হবে ক্রসফায়ার

বিএনএ কক্সবাজার: সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খান হত্যা মামলার ৮ম দফা সাক্ষ্যগ্রহণ শুরু হয়েছে। চলবে পহেলা ডিসেম্বর পর্যন্ত।

সোমবার (২৯ নভেম্বর) সকালে ওই মামলার অন্যতম আসামি বরখাস্ত ওসি. প্রদীপসহ ১৫ আসামিকে কারাগার থেকে কড়া নিরাপত্তায় জেলা জজ মো. ইসমাইলের আদালতে আনা হয়। এরপর আদারতের কার্যক্রম শুরু হয়।

মেজর (অব.) সিনহা হত্যা মামলার রাষ্ট্রপক্ষের আইনজীবী কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট ফরিদুল আলম বলেন, ’২৯ ও ৩০ নভেম্বরের মধ্যে তদন্ত কর্মকর্তা মো. খায়রুল ইসলামের জেরা শেষ হলে পহেলা ডিসেম্বর ৩৪২ ধারায় আসামিদের পরীক্ষা করার জন্য সময় নির্ধারণ করেছে  আদালত।

এর আগে গত ১৭ নভেম্বর ৬৫তম সাক্ষী ও মামলার তদন্তকারী কর্মকর্তা র‍্যাব-১৫ এর তৎকালীন জ্যেষ্ঠ সহকারী পুলিশ সুপার মো.খায়রুল ইসলামের জেরা অসমাপ্ত রেখে ৭ম ধাপের সাক্ষ্যগ্রহণ শেষ করা হয়। ওই  দিন আদালত থেকে বের করে কারাগারে নিয়ে যাওয়ার জন্য পুলিশ প্রিজনভ্যানে তোলার সময় অঝোরে কান্না করেন প্রদীপ কুমার দাশ।

রাষ্ট্রপক্ষের আইনজীবীসহ অনেকেই মন্তব্য করছেন, হয়তো নিজের ভুল বুঝতে পেরে কঠিন শাস্তির শঙ্কায় কাঁদলেন টেকনাফ থানার সাবেক ওসি প্রদীপ কুমার দাশ।

উল্লেখ্য, ২০২০ সালের ৩১ জুলাই রাতে অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খানকে টেকনাফের বাহারছড়া ইউনিয়নের শামলাপুর মেরিনড্রাইভ চেক পোস্টে গুলি করে হত‌্যা করা হয়।

বিএনএনিউজ/আরকেসি

 

Loading


শিরোনাম বিএনএ