27 C
আবহাওয়া
৯:৫৯ অপরাহ্ণ - মার্চ ২৮, ২০২৪
Bnanews24.com
Home » ফেরি ডুবি, তৃতীয় দিনের উদ্ধারকাজ চলছে

ফেরি ডুবি, তৃতীয় দিনের উদ্ধারকাজ চলছে

ফেরি ডুবি, তৃতীয় দিনের উদ্ধারকাজ চলছে

বিএনএ মানিকগঞ্জ: মানিকগঞ্জের পাটুরিয়া ঘাটে আংশিক ডুবে যাওয়া আমানত শাহ ফেরির ভেতরে আটকা পড়া ট্রাক উদ্ধারে তৃতীয়  দিনের মতো অভিযান চলছে। শুক্রবার (২৯ অক্টোবর) সকাল ৮টা থেকে এ উদ্ধার অভিযান শুরু করে কর্তৃপক্ষ।

ফেরির ভেতরে আটকে থাকা যানবাহনগুলো উদ্ধারে কাজ করছে উদ্ধারকারী জাহাজ হামজা।

উদ্ধার অভিযানের দ্বিতীয় দিনে বৃহস্পতিবার (২৮ অক্টোবর) পাঁচটি যানবাহন উদ্ধার করা হয়েছে। এরআগে গত বুধবার একটি মোটরসাইকেল ও চারটি ট্রাক উদ্ধার করা হয়। ১৪টি যানবাহনের মধ্যে সর্বমোট ৯টি ট্রাক ও একটি মোটরসাইকেল উদ্ধার করা হলো।

শুক্রবার (২৯ অক্টোবর) বাকি ৫টি যানবাহন উদ্ধারে সকাল ৮টায় উদ্ধার অভিযান শুরু করা হয়েছে। তবে ২৫০ টন উদ্ধার সক্ষমতার উদ্ধারকারী জাহাজ প্রত্যয় এখনও পাটুরিয়ায় এসে পৌঁছায়নি। যে কারণে ৪৮০ টনের ডুবে যাওয়া ফেরি আমানত শাহও দুই দিনে উদ্ধার করা সম্ভব হয়নি।

গত ২৭ অক্টোবর সকাল সাড়ে ৯টার দিকে ১৪টি যানবাহনসহ ৫ নম্বর ঘাটে আংশিক ডুবে যায় ফেরি আমানত শাহ। এরপরই শুরু হয় উদ্ধার অভিযান। সাড়ে ১০ ঘণ্টা উদ্ধার অভিযান চালিয়ে আমানত শাহ থেকে চারটি পণ্যবাহী ট্রাক উদ্ধার করতে সক্ষম হয় উদ্ধারকারী জাহাজ হামজা। পরে রাত সাড়ে ৮টার দিকে প্রথম দিনের মতো উদ্ধার অভিযান স্থগিত ঘোষণা করে কর্তৃপক্ষ।

বিএনএনিউজ/আরকেসি

 

 

Loading


শিরোনাম বিএনএ