27 C
আবহাওয়া
৮:৪৫ অপরাহ্ণ - মার্চ ২৮, ২০২৪
Bnanews24.com
Home » সরকারের পায়ের তলায় মাটি নেই: জুনায়েদ সাকি

সরকারের পায়ের তলায় মাটি নেই: জুনায়েদ সাকি

সরকারের পায়ের তলায় মাটি নেই: জুনায়েদ সাকি

বিএনএ,সাভার:  গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জুনায়েদ সাকি বলেছেন, সরকার ভয়ের রাজত্ব তৈরি করে তারা ক্ষমতায় টিকে থাকতে চায়। কিন্তু সরকার এটা ভুলে গেছেন ইতিহাসে এই ভয়ে বেশিদিন টিকিয়ে রাখা যায় না। বরং ভয় তৈরি করার জন্য সরকার এইভাবে উপর্যপুরি বল প্রয়োগ করতে থাকে তখন স্পষ্ট বোঝা যায় সরকারের পায়ের তলায় মাটি নেই।

সোমবার (২৯ আগস্ট) গণসংহতি আন্দোলনের দুই দশক ও রাজনৈতিক দল হিসেবে আত্মপ্রকাশের ৭ বছর পূর্তি উপলক্ষে দুপুরে সাভারের জাতীয় স্মৃতিসৌধে শ্রদ্ধা নিবেদন শেষে তিনি এসব কথা বলেন।

গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জুনায়েদ সাকি বলেন, সরকার যেন প্রতিযোগিতায় নেমেছে মূল্যস্ফীতিকে আরো কিভাবে বাড়িয়ে তোলা যায়। তারা তেল, বিদ্যুতের দাম বাড়িয়ে মানুষের জীবনের নাভিশ্বাস করে তুলছে। গরিব মানুষকে একটা না খাওয়া পরিস্থিতির দিকে ঠেলে দিচ্ছে।

তিনি আরও বলেন, সরকারের ছায়াতলে থাকা ক্ষমতাবানরা আজকে ক্ষমতা ব্যবহার করে ধনসম্পদ লুট করছে, বিদেশে পাচার করছে। সরকার ঠিকমতো খোঁজও নিচ্ছে না কারা সুইচ ব্যাংকে টাকা রাখছে, কারা পৃথিবীর বিভিন্ন জায়গায় টাকা পাচার করে আমাদের সম্পদ পুঞ্জিভূত করছে। এটা করার জন্যই আসলে তারা ভোটাধিকার হরণ করেছে।

জুনায়েদ সাকি বলেন, আমাদের দেশের জন্য একটি দুর্ভাগ্য যে রাষ্ট্র কায়েম করতে দিয়ে একটি দেশ প্রতিষ্ঠিত করতে লক্ষ লক্ষ মানুষের জীবন দিতে হয়েছে। নারী ও শিশুদের নির্যাতিত হতে হয়েছে। এই বিপুল সংগ্রাম ও আত্নত্যাগের মধ্যো দিয়ে রাষ্ট্রটি কায়েম হলো। সরাসরি লড়াই হলো গণতন্ত্রের জন্য। সেই দেশে আজ ৫২ বছর পর আমাদের ভোটাধিকারের জন্য লড়তে হচ্ছে। এর চেয়ে দুর্ভাগ্য আর কিছুই হতে পারে না।

এ সময় উপস্থিত ছিলেন- গণসংহতি আন্দোলনের নির্বাহী সমন্বয়কারী আবুল হাসান রুবেল, রাজনৈতিক পরিষদের সদস্য মনির উদ্দিন পাপ্পু, সম্পাদক মন্ডলির সদস্য জুলহাস নাঈম বাবু, কেন্দ্রীয় সদস্য রহমান মোল্লাসহ প্রমুখ।

বিএনএ/ ইমরান খান, ওজি

 

 

Loading


শিরোনাম বিএনএ