29 C
আবহাওয়া
৭:১২ পূর্বাহ্ণ - সেপ্টেম্বর ১৯, ২০২৪
Bnanews24.com
Home » ইসরায়েলি সেনাবাহিনীর বন্দী শিবিরে অমানবিক নির্যাতনের অভিযোগ

ইসরায়েলি সেনাবাহিনীর বন্দী শিবিরে অমানবিক নির্যাতনের অভিযোগ

ইসরায়েলি সেনাবাহিনী

বিশ্ব ডেস্ক : ইসরায়েল-গাজা যুদ্ধ চলাকালে এবং ফিলিস্তিনের অন্যান্য এলাকা হতে গ্রেপ্তারকৃত  ফিলিস্তিনিদের ডিটেনশান সেন্টারে আটকে রেখে অভিযুক্ত হবার আগে অমানবিক নির্যাতন করা হয়। কিছু কিছু  ইসরায়েলি সেনা আগ বাড়িয়ে  গ্রেপ্তারকৃত বন্দীদের ওপর  নির্যাতন চালান।

ইসরায়েলি সেনাবাহিনী দেশটির দক্ষিণে বিতর্কিত অস্থায়ী আটক কেন্দ্রে Sde Teiman সেনা ঘাঁটিতে  ফিলিস্তিনি বন্দীদের মারধর করার জন্য বেশকয়েকজন সৈন্যকে চিহিৃত করেছে। খবর জেরুজালেম পোস্ট এর।

আশংকাজনক অবস্থায় বেশ কয়েকজন বন্দীকে হাসপাতালে নিতে হয়েছে। দীর্ঘদিন ধরে বন্দী নির্যাতনের

ঘটনা ঘটলেও ইসরায়েলি সেনাবাহিনী আইডিএফ  সম্প্রতি ঘটনাটি প্রকাশ্যে আনে। দায়ি বেশ কয়েকজন রিজার্ভ সৈন্যকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে। আইডিএফ এর মিলিটারি পুলিশ সমস্ত সন্দেহভাজনদের বিরুদ্ধে তদন্ত শেষ করতে বদ্ধপরিকর।

খবরে বলা হয়, আটক সেল, পরিবহনে এবং জিজ্ঞাসাবাদ এলাকায় ফিলিস্তিনিদের মারধর করার অভিযোগ রয়েছে।

প্রাথমিকভাবে, জড়িত থাকার সন্দেহে অন্যান্য সৈন্যদেরও গ্রেপ্তার করা হয়েছিল, কিন্তু পরে তাদের ছেড়ে দেওয়া হয়েছিল।

ডিটেনশান সেন্টারে আটক ফিলিস্তিনি বন্দীদের ওপর অকথ্য নির্যাতনের অভিযোগে এ পর্যন্ত ৯ জন সৈন্যকে গ্রেপ্তার করা হয়েছে বলে সংবাদ প্রকাশ করেছে টাইমস অব ইসরায়েল।

সূত্র:  ছবি ও নিউজ জেরুজালেম পোস্ট।

এসজিএন

Loading


শিরোনাম বিএনএ
শনিরআখড়ায় বাসের ধাক্কায় নিহত ১ বাংলাদেশ ও ভারত টেস্ট খেলার ধারাবিবরণী প্রচার করবে বাংলাদেশ বেতার ১ নভেম্বর হতে অবৈধ পলিথিন ব্যাগের বিরুদ্ধে অভিযান কর্মসংস্থান সৃষ্টিতে বাংলাদেশে শিল্প স্থাপনে জাপানের প্রতি আহ্বান ক্রীড়া উপদেষ্টার জাপানে শতবর্ষী নাগরিকের সংখ্যা ৯৫ হাজার ছাত্র আন্দোলনে হতাহতদের পরিবারকে ভাতা দেওয়ার সিদ্ধান্ত শাহদীন মালিকের পরিবর্তে সংবিধান সংস্কার কমিশনের প্রধান আলী রীয়াজ ঝিনাইদহে দুই শিবিরকর্মী হত্যার দায়ে ৮পুলিশসহ ২৩জনের বিরুদ্ধে মামলা জুলাই গণহত্যায় উসকানিদাতা কবি-সাংবাদিক হলেও রেহাই নেই : নাহিদ ইসলাম চট্টগ্রাম বন্দর মোহাম্মদীয়া দাখিল মাদরাসায় শিক্ষক নিয়োগে অনিয়মের অভিযোগ