32 C
আবহাওয়া
১০:০১ অপরাহ্ণ - সেপ্টেম্বর ১৯, ২০২৪
Bnanews24.com
Home » এশিয়া কাপ আয়োজনের দায়িত্ব পেল বাংলাদেশ

এশিয়া কাপ আয়োজনের দায়িত্ব পেল বাংলাদেশ

asia cup

স্পোর্টস ডেস্ক: ফের পুরুষদের এশিয়া কাপের আয়োজক হচ্ছে বাংলাদেশ। রোববার (২৮ জুলাই) এশিয়ান ক্রিকেট কাউন্সিল (এসিসি) পরবর্তী দুই এশিয়া কাপের আয়োজকের নাম প্রকাশ করেছে। যেখানে ২০২৫ সালে এশিয়া কাপ আয়োজন করবে ভারত আর ২০২৭ সালের এশিয়া কাপ আয়োজন করবে বাংলাদেশ।

২০২৫ এর এশিয়া কাপ হবে টি-টোয়েন্টি ফরম্যাটে। কারণ ২০২৬ সালে অনুষ্ঠিত হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ। আর ২০২৭ সালে ওয়ানডে বিশ্বকাপ অনুষ্ঠিত হবে। যার কারণে তার আগে অনুষ্ঠিত হতে যাওয়া এশিয়া কাপ হবে ওয়ানডে ফরম্যাটে। দুই আসরেই ১৩টি করে ম্যাচ থাকবে। বাংলাদেশ ও ভারত ছাড়াও এশিয়া কাপে অংশ নেবে পাকিস্তান, শ্রীলঙ্কা ও আফগানিস্তান।

এসিসি আরো জানিয়েছে, ২০২৬ সালে নারীদের এশিয়া কাপ অনুষ্ঠিত হবে টি-টোয়েন্টি ফরম্যাটে। ২০২৪, ২০২৫, ২০২৬ ও ২০২৭ সালে অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপের প্রতিটিই ওয়ানডে ফরম্যাটে অনুষ্ঠিত হবে। পুরুষদের ইমার্জিং এশিয়া কাপের ২০২৪ ও ২০২৬ আসর টি-টোয়েন্টি ফরম্যাটে এবং ২০২৫ ও ২০২৭ আসর ওয়ানডে ফরম্যাটে অনুষ্ঠিত হবে।

এছাড়া নারীদের ইমার্জিং এশিয়া কাপ ২০২৫ ও ২০২৭ সালে টি-টোয়েন্টি ফরম্যাটে মাঠে গড়াবে। অবশ্য এসব টুর্নামেন্টের আয়োজক দেশ এখনো চূড়ান্ত হয়নি।

বিএনএনিউজ২৪/ এমএইচ/হাসনা

Loading


শিরোনাম বিএনএ