32 C
আবহাওয়া
৯:৫৯ অপরাহ্ণ - সেপ্টেম্বর ১৯, ২০২৪
Bnanews24.com
Home » ২৪ ঘণ্টায় গাজায় আরও ৬৬ ফিলিস্তিনিকে হত্যা

২৪ ঘণ্টায় গাজায় আরও ৬৬ ফিলিস্তিনিকে হত্যা


বিএনএ ডেস্ক : গাজায় ইসরায়েলি হামলায় গত ২৪ ঘণ্টায় ৬৬ ফিলিস্তিনির মৃত্যু হয়েছে। আহত হয়েছে আরও অন্তত শতাধিক মানুষ।

আল-জাজিরা জানায়, সাজোয়া যানগুলো পূর্ব খান ইউনিসের আল-কারারা, আজ-জান্না এবং বানি সুহেইলা তিনটি শহরে হামলা চালায়। ওই তিন শহরেই অন্তত ৯ জন ফিলিস্তিনি নিহত হয়। বাকিরা অন্য শহরগুলোতে প্রাণ হারান।

গাজার স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় ইসরায়েলি বাহিনীর করা তিনটি ‘গণহত্যায়’ ৬৬ জন নিহত এবং আরও ২৪১ জন আহত হয়েছেন। অনেক মানুষ এখনও ধ্বংসস্তূপের নিচে এবং রাস্তায় আটকা পড়ে আছেন ।

ফিলিস্তিনি স্বাস্থ্য কর্তৃপক্ষ মনে করছে, গাজা উপত্যকা জুড়ে ধ্বংস হওয়া বাড়ির ধ্বংসস্তূপের নিচে এখনও ১০ হাজারেরও বেশি লোক নিখোঁজ রয়েছেন। মূলত গাজায় অবিলম্বে যুদ্ধবিরতির দাবি জানিয়ে জাতিসংঘের নিরাপত্তা পরিষদের প্রস্তাব সত্ত্বেও ইসরায়েল অবরুদ্ধ এই ভূখণ্ডে তার নৃশংস আক্রমণ অব্যাহত রেখেছে।

গত ৭ অক্টোবর হামাসের নজিরবিহীন আন্তঃসীমান্ত হামলার পর থেকে ইসরায়েল গাজা উপত্যকায় অবিরাম বিমান ও স্থল হামলা চালিয়ে যাচ্ছে। ইসরায়েলি এই হামলায় হাসপাতাল, স্কুল, শরণার্থী শিবির, মসজিদ, গির্জাসহ হাজার হাজার ভবন ক্ষতিগ্রস্ত বা ধ্বংস হয়ে গেছে।

এ ছাড়া আগ্রাসনের ফলে প্রায় ২০ লাখেরও বেশি বাসিন্দা তাদের বাড়িঘর ছাড়তে বাধ্য হয়েছেন। ইসরায়েলের বর্বর আক্রমণের কারণে গাজার প্রায় ৮৫ শতাংশ ফিলিস্তিনি বাস্তুচ্যুত হয়েছেন।

বিএনএ/ওজি/ হাসনা


শিরোনাম বিএনএ