29 C
আবহাওয়া
৪:২৭ পূর্বাহ্ণ - এপ্রিল ২০, ২০২৪
Bnanews24.com
Home » ভারতে প্রতি মিনিটে করোনায় আক্রান্ত ১২ জন!

ভারতে প্রতি মিনিটে করোনায় আক্রান্ত ১২ জন!

করোনায় ভারতের শিল্পপতিরা নিজস্ব সুরক্ষা বলয়ে

বিএনএ বিশ্ব ডেস্ক, ঢাকা: করোনা ভাইরাসের দ্বিতীয় ঢেউয়ে বিপর্যস্ত ভারতে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ৪৩ হাজার ৫০৯ জন। এ সময়ের মধ্যে দেশটিতে মৃত্যু হয়েছে ৬৪০ জনের। বৃহস্পতিবার (২৯ জুলাই) ভারতীয় গণমাধ্যম হিন্দুস্তান টাইমস এ তথ্য জানায়।

করোনা ভাইরাসে দেশটিতে এ পর্যন্ত মৃত্যু হয়েছে ৪ লাখ ২২ হাজার ৬৬২ জনের। আক্রান্ত হয়েছেন তিন কোটি ১৫ লাখ ২৮ হাজার ১১৪ জন। এর আগে বুধবার দেশটিতে মৃত্যু হয়েছে ৬৪০ জনের। এ সময়ের মধ্যে আক্রান্ত হয়েছেন ৪৩ হাজার ৬৫৪ জন। মঙ্গলবার ১৩২ দিন পর ভারতে দৈনিক সংক্রমণ ৩০ হাজারের নিচে নেমেছিল। কিন্তু এর পর থেকে ফের সংক্রমণ বাড়তে শুরু করে।

গত মার্চের মাঝামাঝি ভারতে একদিনে শনাক্ত রোগীর সংখ্যা ছিল ২০ হাজারের কাছাকাছি। তার পর দেশটিতে সংক্রমণ লাফিয়ে লাফিয়ে বাড়ে। গত ৭ মে ভারতে একদিনে সর্বোচ্চ চার লাখ ১৪ হাজারের বেশি রোগী শনাক্তের তথ্য জানানো হয়। ভারত থেকে ছড়িয়ে পড়া করোনার অতিসংক্রামক ডেল্টা ধরন-এর পেছনে ভূমিকা রেখেছে। মাঝে আক্রান্তের হার ও মৃত্যু কমে আসে। কিন্তু এর মধ্যে ফের মৃত্যু বেড়ে যাওয়ায় ভারতের জন্য অশনিসংকেত।

বৃহস্পতিবার পর্যন্ত বিশ্বে করোনা ভাইরাসে মৃত্যু হয়েছে ৪২ লাখ ৩ হাজার ৬৮২ জনের, করোনাক্রান্ত হয়েছেন ১৯ কোটি ৬৭ লাখ ৯ হাজার মানুষ।

বিএনএনিউজ২৪/এমএইচ

Loading


শিরোনাম বিএনএ