36 C
আবহাওয়া
৭:৪৯ অপরাহ্ণ - এপ্রিল ২০, ২০২৪
Bnanews24.com
Home » চট্টগ্রামে লকডাউনের ষষ্ঠ দিনে ১৬৬ মামলা

চট্টগ্রামে লকডাউনের ষষ্ঠ দিনে ১৬৬ মামলা

চট্টগ্রামে লকডাউনের ষষ্ঠ দিনে ১৬৬ মামলা

বিএনএ,চট্টগ্রাম: কঠোর লকডাউনের ষষ্ঠ দিনে বিধিনিষেধ অমান্য করায় চট্টগ্রাম নগরজুড়ে ১৬৬ মামলায় ১ লাখ ২৮ হাজার ১৫০ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। বুধবার (২৮ জুলাই) দিনব্যাপি নগরীর চকবাজার, বাকলিয়া, কর্ণফুলী, আকবরশাহ, বায়েজিদ, হালিশহর, পাহাড়তলি, খুলশী, চান্দগাঁও, পাঁচলাইশ, ফিরিঙ্গীবাজার, সদরঘাট, ডবলমুরিং, বন্দর, পতেঙ্গা, ইপিজেড, নতুনব্রীজ, মইজ্জারটেক ও লালখান বাজার এলাকায় অভিযান পরিচালনা করে চট্টগ্রাম জেলা প্রশাসন, বিআরটিএ ও চসিকের ২১ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট এই জরিমানা আদায় করেন। পাশাপাশি সাধারণ মানুষকে স্বাস্থ্য বিধি প্রতিপালনে সচেতন করেন।

নগরের আকবরশাহ, বায়েজিদ, হালিশহর ও পাহাড়তলি এলাকায় অভিযান পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট মুহাম্মদ ইনামুল হাছান, আশরাফুল হাসান, মো. মোজাম্মেল হক চৌধুরী ও জিসান বিন মাজেদ। এসময় তারা ৩১ মামলায় ১৭ হাজার টাকা জরিমানা আদায় করেন। পাশাপাশি নির্বাহী ম্যাজিস্ট্রেট হিমাদ্রি খীসা, পিযুষ কুমার চৌধুরী ও প্লাবন কুমার বিশ্বাস নগরের বন্দর, পতেঙ্গা ও ইপিজেড এলাকায় অভিযান চালিয়ে ২৭ মামলায় ২৬ হাজার ৮৫০ টাকা জরিমানা আদায় করেন।

এদিকে নগরের খুলশী, চাঁন্দগাও ও পাঁচলাইশ এলাকায় অভিযান পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মাসুদ রানা ও আব্দুল্লাহ আল মামুন। এসময় তারা ২৬ মামলায় ৪০ হাজার ৮শ’ টাকা জরিমানা আদায় করেন।  নগরের ফিরিঙ্গীবাজার, সদরঘাট ও ডবলমুরিং এলাকায় অভিযান চালিয়ে ৩৮ মামলায় ১০ হাজার ৭শ’ টাকা জরিমানা আদায় করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট এহসান মুরাদ, মাসুমা জান্নাত ও সোনিয়া হক।

অপরদিকে বিআরটিএ’র নির্বাহী ম্যাজিস্ট্রেট শান্তনু কুমার দাস ও শাহারিয়ার মুক্তার নগরের নতুনব্রীজ, মইজ্জারটেক এলাকায় অভিযান চালিয়ে ১৬ মামলায় ২২ হাজার ৭শ’ টাকা জরিমানা আদায় করেন। পাশাপাশি নগরের বাকলিয়া, চকবাজার, কর্ণফুলী, চান্দগাঁও, পাঁচলাইশ, হালিশহর, পাহাড়তলি ও লালখান বাজার এলাকায় অভিযান পরিচালনা করেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট নাঈমা ইসলাম ও চট্টগ্রাম সিটি কর্পোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মারুফা বেগম নেলী। এসময় তারা ১৫ মামলায় ৫ হাজার ২শ’ টাকা জরিমানা আদায় করেন।

জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ওমর ফারুক বলেন, করোনার দ্বিতীয় ঢেউয়ের সংক্রমণ বিস্তার রোধে জেলা প্রশাসন নিয়মিত অভিযান পরিচালনা করে আসছে। সরকারের নির্দেশনা অনুযায়ী আমাদের এ অভিযান অব্যাহত থাকবে।

বিএনএনিউজ/মনির

Loading


শিরোনাম বিএনএ