40 C
আবহাওয়া
৪:৫৯ অপরাহ্ণ - এপ্রিল ২০, ২০২৪
Bnanews24.com
Home » প্রধানমন্ত্রীকে সফরের আমন্ত্রণ জানিয়েছে চীন

প্রধানমন্ত্রীকে সফরের আমন্ত্রণ জানিয়েছে চীন

শেখ হাসিনা

বিএনএ, ঢাকা: চীনের উপপররাষ্ট্রমন্ত্রী সান ওয়েইডং এ বছর প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে চীন সফরের আমন্ত্রণ জানিয়েছেন। সোমবার (২৯ মে) ঢাকায় পররাষ্ট্র মন্ত্রণালয়ে সাংবাদিকদের এই কথা জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী এ কে আবদুল মোমেন।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, যেসময়ে চীন এ আমন্ত্রণ জানিয়েছে, তখন প্রধানমন্ত্রী নিউইয়র্কে থাকবেন। আমরা বলেছি ওই সময় তো সম্ভব নয়। তারপর নতুন করে তারা কোনো প্রস্তাব দেননি।

এবছরই প্রধানমন্ত্রী চীন সফর করতে পারেন কি না —জানতে চাইলে তিনি বলেন, তা আমি বলতে পারবো না।

জাতীয় নির্বাচনের আগে অক্টোবরে শেখ হাসিনার চীন সফরের কোনো প্রস্তাব দেওয়া হয়েছে কি না —এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, কোনো বিকল্প প্রস্তাব আমার জানামতে দেওয়া হয়নি।

বৈশ্বিক রোড ও ইনিশিয়েটিভ নিয়ে চীনের উপ-পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে কোনো কথা হয়েছে কি না- জানতে চাইলে মন্ত্রী বলেন, না, এমন কোনো কথা হয়নি। তিনি এর ধারে কাছেও নেই। তবে তারা আমাদের উন্নয়নের প্রশংসা করেছেন। আমাদের উন্নয়নের সহযোগী হতে পেরে তারা খুশি। আরও যেসব প্রকল্প হওয়ার কথা, সেগুলো যাতে তাড়াতাড়ি হয়, সেই কথা বলেন তারা। তারা সেটি চান।

উল্লেখ্য, চীনের উপ-পররাষ্ট্রমন্ত্রী সান ওয়েইডং প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও পররাষ্ট্রমন্ত্রী মোমেনের সঙ্গে সাক্ষাৎ করেন। দুই দিনের সফর শেষে গতকাল রাতে বাংলাদেশ ছাড়েন ওয়েইডং।

বিএনএ/ এমএফ

Loading


শিরোনাম বিএনএ