35 C
আবহাওয়া
৭:০৪ অপরাহ্ণ - এপ্রিল ২৩, ২০২৪
Bnanews24.com
Home » আনোয়ারায় শেয়ালের কামড়ে শিশুসহ আহত অর্ধশত

আনোয়ারায় শেয়ালের কামড়ে শিশুসহ আহত অর্ধশত

আনোয়ারায় শেয়ালের কামড়ে শিশুসহ আহত অর্ধশত

বিএনএ, আনোয়ারা (চট্টগ্রাম) :  চট্টগ্রামের আনোয়ারা উপজেলায়  শেয়ালের কামড়ে নারী, পুরুষ ও শিশুসহ আহত হয়েছে অন্তত অর্ধশত মানুষ। আহতদের মধ্যে এক শিশুকে গুরুতর অবস্থায় চট্টগ্রাম মেডিকেল হাসপাতালে পাঠানো হয়েছে। শনিবার (২৯ মে) সন্ধ্যা ৭টার দিকে উপজেলার ৯নং পরৈকোড়া ইউনিয়নের ৩নং ওয়ার্ডের কৈয়খাইন গ্রামে এ ঘটনা ঘটে। ঘটনার পর আহতদেরকে আনোয়ারা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেওয়া হচ্ছে। আহতদের মধ্যে বেশির ভাগই নারী ও শিশু বলে জানা গেছে।
শেয়ালের কামড়ে আহত ফারুক নামের এক ব্যক্তি জানান, মাগরিবের পর একটি শেয়াল গ্রামে প্রবেশ করে হঠাৎ করে নারী-পুরুষ শিশু যাকেই সামনে পেয়েছে তাকেই কামড়ায়ছে। এসময় গ্রামের মানুষ এদিক সেদিক ছুটতে থাকে। কিন্ত অনেকের শেষরক্ষা হয়নি। এরই মধ্যে গ্রামের অন্তত অর্ধশত মানুষকে কামড়িয়ে আহত করে শেয়ালটি। পরে শেয়ালের কামড়ে আহতদের স্বজনেরা উদ্ধার করে আনোয়ারা কমপ্লেক্সে নিয়ে আসে। পরে আহতদেরকে আনোয়ারা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেওয়া হয়। আহতরা সবাই একই গ্রামের বাসিন্দা।
কৈখাইন গ্রামের ইউপি সদস্য মোহাম্মদ চান মিয়াঁ জানান, আজকে মাগরিবের পর শেয়ালের মত একটি প্রাণী এসে আক্রমণ শুরু করে। মানুষ তাড়া করে বিভিন্ন দিকে ছুটাছুটি করলে অনেক মানুষকে কামড়ে আহত করে। পরে মানুষ ধাওয়া করলে শেয়ালটি পালিয়ে যায়।

আনোয়ারা হাসপাতালের কর্মরত চিকিৎসক ডাঃ জাহিন বলেন, হাসপাতালে ইতিমধ্যে ২০ জনের অধিক রোগীকে চিকিৎসা দেওয়া হয়েছে। আহতদের মধ্যে কয়েকজন টিকা নিয়ে বাড়িতে চলে যায়। বাকিদেরকে আগামীকাল সকালে এসে জলাতঙ্ক রোগের টিকা দেওয়ার পরামর্শ দেওয়া হয়েছে। অন্যান্যদের চিকাৎসা দেওয়া হচ্ছে। রোগীর সংখ্যা কত হতে পারে তা নির্ণয় করা যাচ্ছে না।

বিএনএ/ এনামুল হক নাবিদ  ,ওজি

Loading


শিরোনাম বিএনএ