23 C
আবহাওয়া
৮:৩২ পূর্বাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » বিমানের সৌদিগামী ফ্লাইট চালু

বিমানের সৌদিগামী ফ্লাইট চালু

বিমানের সৌদিগামী ফ্লাইট চালু

বিএনএ ঢাকা: টানা নয় দিন বন্ধ থাকার পর শনিবার(২৯ মে) থেকে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের সৌদিগামী ফ্লাইট চালু হয়েছে।ইতোমধ্যে দুটি ফ্লাইট সৌদি আরবের উদ্দেশ্যে ঢাকা ছেড়েছে।দুপুর সোয়া তিনটায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে সৌদি আরবের দাম্মামের উদ্দেশে একটি ফ্লাইট ছেড়ে গেছে। সন্ধ্যা সোয়া ছয়টায় জেদ্দার উদ্দেশ্যে গেছে দ্বিতীয় ফ্লাইট।রাত তিনটা ২০ মিনিটে রিয়াদের উদ্দেশে বিমানের তৃতীয় ফ্লাইটটি হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ছেড়ে যাবে। এসব তথ্য নিশ্চিত করেছে ফ্লাইট অপারেশন সূত্র।

এর আগে ২৯ মে থেকে সৌদিগামী সব ফ্লাইট চালুর ঘোষণা দিয়েছিল বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। গত ২৩ মে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের উপ-মহাব্যবস্থাপক (জনসংযোগ) তাহেরা খন্দকার জানান, সৌদি আরবে হোটেল ও কোয়ারেন্টিন প্যাকেজ সুবিধা নিশ্চিত করে ২৯ মে থেকে ফ্লাইট পরিচালনা শুরু করবে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। সেই ঘোষণার পরিপ্রেক্ষিতে শনিবার সৌদির উদ্দেশ্যে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের  ফ্লাইটগুলো ঢাকা ছেড়ে যাচ্ছে।গত ২০ মে থেকে বাংলাদেশ থেকে প্রবাসী শ্রমিকদের প্রবেশে নতুন বিধি-নিষেধ আরোপ করে সৌদি সরকার।

এদিকে, বাংলাদেশ থেকে যাওয়া সৌদি প্রবাসীদের কোয়ারেন্টাইনের হোটেল বুকিং খরচ বাবদ ২০ থেকে ২৫ হাজার টাকা আর্থিক সহায়তা দেয়ার সিদ্ধান্ত নিয়েছে প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়।

শনিবার সাংবাদিকদের এ তথ্য জানান মন্ত্রণালয়ের সচিব ড. আহমেদ মুনিরুছ সালেহীন। তিনি বলেন, কোয়ারেন্টাইনে থাকতে কোনো প্রবাসী শ্রমিকের যদি হোটেল বুকিং খরচ হয় ৪০ হাজার টাকা, তাহলে মন্ত্রণালয় দেবে ২০ হাজার টাকা। ৫০ থেকে ৬০ হাজার বা তার ঊর্ধ্বে খরচ হলে ২৫ হাজার টাকা দেয়া হবে।সৌদিতে ভ্রমণে ২০ মে নতুন নির্দেশনা আসার পরে যারা সৌদিতে গেছেন, তারাও এই সহায়তা পাবেন। দূতাবাসের মাধ্যমে তাদের হোটেল বুকিং সংক্রান্ত কাজগপত্র যাচাই-বাছাই করা হবে।

বাধ্যতামূলক প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিন এড়াতে সৌদি আরবসহ বিভিন্ন দেশে যাওয়ার আগেই শ্রমিকদের করোনার ভ্যাকসিন দেয়ার সিদ্ধান্ত নেয়া হয়েছে বলেও জানান ড. আহমেদ মুনিরুছ সালেহীন।

বিএনএনিউজ/আরকেসি

Loading


শিরোনাম বিএনএ