24 C
আবহাওয়া
১১:০৪ অপরাহ্ণ - মার্চ ২৮, ২০২৪
Bnanews24.com
Home » রিজভীসহ ১৩ নেতার জামিন শুনানি ১ ফেব্রুয়ারি

রিজভীসহ ১৩ নেতার জামিন শুনানি ১ ফেব্রুয়ারি

রিজভীসহ ১৩ নেতার জামিন শুনানি ১ ফেব্রুয়ারি

বিএনএ, ঢাকা: নয়াপল্টনে পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষের ঘটনায় দায়ের করা মামলায় দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীসহ ১২ নেতাকর্মীর দায়ের করা মামলার জামিন আবেদনের শুনানির জন্য ১ ফেব্রুয়ারি দিন ধার্য করেছেন আদালত।  বুধবার (২৮ ডিসেম্বর) ঢাকা মহানগর দায়রা জজ আছাদুজ্জামানের আদালতে তাদের জামিন আবেদন করা হয়। আবেদনের পরিপ্রেক্ষিতে জামিন শুনানির জন্য আদালত নতুন এ দিন ধার্য করেন বলে জানিয়েছেন আইনজীবী সৈয়দ জয়নুল আবেদীন মেসবাহ।

এর আগে গত ২২ ডিসেম্বর বিএনপি, যুবদল ও ছাত্রদলের ৪৩৬ জন নেতা-কর্মীর জামিনের আবেদন করা হয়। তাঁদের আবেদন আগামী ৩০ জানুয়ারি শুনানির তারিখ ধার্য করা হয়।

২১ ডিসেম্বর বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, দলটির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, বিএনপির কেন্দ্রীয় প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী ও ঢাকা মহানগর দক্ষিণের আহ্বায়ক আবদুস সালামসহ কয়েকজনের পক্ষে জামিনের আবেদন করা হয়। তাঁদের আবেদন শুনানির জন্য আগামী ২৫, ২৬ ও ২৯ জানুয়ারি দিন ধার্য করা হয়েছে।

গত ৭ ডিসেম্বর সংঘর্ষের পর নয়াপল্টনের কেন্দ্রীয় অফিস থেকে আটক করা হয় ৪৫০ জন নেতা-কর্মীকে। তাঁদের ৮ ডিসেম্বর আদালতে আনার পর আমান উল্লাহ আমান ও আব্দুল কাদের জুয়েলকে জামিন দেন আদালত। অন্যদের জামিনের আবেদন নামঞ্জুর করে তাঁদের কারাগারে পাঠানো হয়।

মির্জা ফখরুল ও মির্জা আব্বাসকে ৮ ডিসেম্বর গভীর রাতে নিজ নিজ বাড়ি থেকে গ্রেপ্তার করা হয়। তাঁদের ৯ ডিসেম্বর কারাগারে পাঠানো হয়। পরে আরও তিনজনকে গ্রেপ্তার করে কারাগারে পাঠানো হয়। বর্তমানে ৪৫৩ জন কারাগারে রয়েছেন।

গত ৮ ডিসেম্বর রাজধানীর পল্টন থানার উপপরিদর্শক মিজানুর রহমান বাদী হয়ে এই মামলা করেন। ৭ ডিসেম্বর নয়াপল্টনে বিএনপির নেতা-কর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষের ঘটনায় ৪৭৩ জনের নাম উল্লেখ করে পল্টন মডেল থানায় পুলিশ বাদী হয়ে মামলা করে। পুলিশের ওপর হামলা ও বিস্ফোরকদ্রব্য আইনে মামলা হয়। মামলায় ৪৭৩ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত দেড় থেকে ২ হাজার নেতা-কর্মীকে আসামি করা হয়।

বিএনএ/এমএফ

Loading


শিরোনাম বিএনএ