31 C
আবহাওয়া
১:০৫ অপরাহ্ণ - এপ্রিল ১৮, ২০২৪
Bnanews24.com
Home » চট্টগ্রামে ভ্যাট দিয়ে পুরস্কার পেলেন ছয়জন

চট্টগ্রামে ভ্যাট দিয়ে পুরস্কার পেলেন ছয়জন


বিএনএ, চট্টগ্রাম : চট্টগ্রামে জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) ডিসেম্বর মাসে অনুষ্ঠিত ইএফডি লটারিতে ভ্যাট দিয়ে চতুর্থ পুরস্কার হিসেবে ১০ হাজার টাকা করে জিতেছেন ছয়জন।

মঙ্গলবার (২৮ ডিসেম্বর) চট্টগ্রামের নগরের আজিজা খানম অডিটোরিয়াম এ আয়োজিত বিজয়ীদের হাতে পুরস্কারের চেক তুলে দেন চট্টগ্রাম কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেটের কমিশনার মোহাম্মদ আকবর হোসেন।

জাতীয় রাজস্ব বোর্ডের ঘোষিত লটারীর ফলাফলে নগরের আগ্রাবাদের মো. আলমগীর, হালিশহরের মো. নিজাম, সাতকানিয়ার এনামুল হক মানিক, হাটহাজারীর ইয়াছিন আরাফাত, মিরসরাইর মুহাম্মদ নাজমুল হাসান, এবং নঁওগার মো. সুমন আলী পুরস্কার জিতেছেন।

চট্টগ্রাম কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেটের কমিশনার মোহাম্মদ আকবর হোসেন বলেন, ভ্যাট আহরণে নতুন অধ্যায়ে প্রবেশ করেছে এনবিআর। ভ্যাট আদায়ে স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করতে ইএফডি মেশিন চালু করা হয়েছে। বিভিন্ন প্রতিষ্ঠান হতে পণ্য বা সেবা ক্রয় করে পুরস্কার বিজয়ী ১৪ জন ক্রেতার মধ্যে ৬ জন ক্রেতা পুরস্কারের জন্য আবেদন করেছেন। চতুর্থ পুরস্কার হিসেবে তাদের হাতে ১০ হাজার টাকার চেক তুলে ধরা হয়েছে। জনগণ সচেতন হয়ে ইএফডি চালান সংগ্রহ ও সংরক্ষণ করে একদিকে যেমন নিজেদের দেয়া মূসক সরকারি কোষাগারে জমা নিশ্চিত করছেন, অন্যদিকে লটারি বিজয়ী হয়ে পুরস্কার জিতে নিচ্ছেন।

ভোক্তা বা ক্রেতার ভ্যাট সরকারি কোষাগারে জমা নিশ্চিত করতে চট্টগ্রামের ৫২০টি দোকানে ইএফডি মেশিন স্থাপন করা হয়েছে। ক্রেতাদের বা ভ্যাটদাতাদের উৎসাহিত করতে প্রতি মাসের ৫ তারিখে জাতীয় রাজস্ব বোর্ড একটি বিশেষ লটারির আয়োজন করেছে।

বিএনএনিউজ/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ