29 C
আবহাওয়া
৫:২৮ পূর্বাহ্ণ - সেপ্টেম্বর ৮, ২০২৪
Bnanews24.com
Home » লটারিতে নির্বাচিতদের ৫ দিনের মধ্যে স্কুলে ভর্তির নির্দেশ

লটারিতে নির্বাচিতদের ৫ দিনের মধ্যে স্কুলে ভর্তির নির্দেশ

মাধ্যমিক স্কুলে ভর্তি: অনলাইন আবেদনের ফলাফল

মাধ্যমিক বিদ্যালয়ে ভর্তির আবেদনের লটারিতে প্রথম ধাপে নির্বাচিতদের আগামী ৫ দিনের মধ্যে ভর্তি সম্পন্নের নির্দেশ দেয়া হয়েছে।

মঙ্গলবার (২৮ নভেম্বর ২০২৩ ) মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর (মাউশি) এর এক বিজ্ঞপ্তিতে বলা হয়, মঙ্গলবার (২৮ নভেম্বর) ২০২৪ শিক্ষাবর্ষে সরকারি (সকল) ও বেসরকারি (মহানগরী ও জেলার সদর উপজেলা পর্যায়) মাধ্যমিক বিদ্যালয়ে প্রথম শ্রেণি থেকে ৯ম শ্রেণি পর্যন্ত শূন্য আসনের বিপরীতে ডিজিটাল লটারির মাধ্যমে শিক্ষার্থী নির্বাচন প্রক্রিয়া অনুষ্ঠিত হয়েছে।

ইতোমধ্যে ডিজিটাল লটারিতে নির্বাচিত শিক্ষার্থীদের ফলাফলের তালিকা (অপেক্ষমাণ তালিকাসহ) সংশ্লিষ্ট প্রতিষ্ঠানে প্রেরণ করা হয়েছে। ফলাফলের প্রথম তালিকা অনুযায়ী ৫ কর্মদিবসের মধ্যে ভর্তি কার্যক্রম শেষ করতে হবে।

এরপর আসন শূন্য থাকা সাপেক্ষে অপেক্ষমাণ তালিকা থেকে ভর্তি শুরু করতে হবে। ১ম অপেক্ষমাণ তালিকা থেকে ক্রমিক নম্বর অনুসারে ৪ কর্মদিবস এবং ২য় অপেক্ষমাণ তালিকা থেকে ক্রমিক নম্বর অনুসারে ৩ (তিন) কর্মদিবসের মধ্যে ভর্তি কার্যক্রম শেষ করতে হবে বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।

সরকারি (সকল) ও বেসরকারি (মহানগরী ও জেলার সদর উপজেলা পর্যায়) মাধ্যমিক বিদ্যালয়ের (কেন্দ্রীয় ডিজিটাল লটারির অন্তর্ভুক্ত) ডিজিটাল লটারি অনুষ্ঠান মঙ্গলবার(২৮ নভেম্বর ২০২৩) সকাল ১১:০০ টায় আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউট, ১/ক সেগুনবাগিচা, ঢাকায় অনুষ্ঠিত হয়।

প্রতিষ্ঠান প্রধান/অভিভাবক/শিক্ষার্থী https://gsa.teletalk.com.bd লিংক থেকে তাঁদের নির্ধারিত আই.ডি ও পাসওয়ার্ড দিয়ে লটারির ফলাফল ডাউনলোড করতে পারবেন।

বিএনএ,জিএন

Loading


শিরোনাম বিএনএ
সদরঘাটে রেট চার্ট দৃশ্যমান স্থানে লাগানোর নির্দেশ-নৌ উপদেষ্টা একাধিক ভাষা শেখার সুযোগ যোগাযোগ দক্ষতা বৃদ্ধি করে-ড. মুহাম্মদ ইউনূস দুর্নীতিকে কোনো অবস্থাতেই সহ্য করা হবে না-স্বরাষ্ট্র উপদেষ্টা গণঅভ্যুত্থান স্মৃতি জাদুঘরে থাকবে ১৬ বছরের নির্যাতনের চিত্র-তথ্য উপদেষ্টা শিপ ইয়ার্ডে বিস্ফোরণ : এসএন করপোরেশনের কার্যক্রম বন্ধ বন্যায় ক্ষতিগ্রস্তদের পুনর্বাসনে কাজ করছে সরকার-ত্রাণ উপদেষ্টা যৌথ বাহিনীর অভিযানে ৫৩ অস্ত্র উদ্ধার ও গ্রেপ্তার ২৫ ব্যাংক থেকে নগদ টাকা তোলার সীমা থাক‌ছে না বিএনপির রাজনীতি হবে নতুন প্রজন্মের প্রত্যাশা পুরণের: আমীর খসরু ছাত্রকে গুলি করে হত্যা, পুলিশ সদস্য গ্রেপ্তার