28 C
আবহাওয়া
১২:৫৭ পূর্বাহ্ণ - সেপ্টেম্বর ১৭, ২০২৪
Bnanews24.com
Home » মাধ্যমিক স্কুলে ভর্তির লটারির ফলাফল পেতে

মাধ্যমিক স্কুলে ভর্তির লটারির ফলাফল পেতে

মাধ্যমিক স্কুলে ভর্তি: অনলাইন আবেদনের ফলাফল

সারাদেশের সরকারি-বেসরকারি মাধ্যমিক স্কুলে ২০২৪ সালে ভর্তির অনলাইন আবেদনের লটারির ফলাফল আজ মঙ্গলবার(২৮নভেম্বর ২০২৩) জানা যাবে।

মাউশি আওতাধীন সরকারি (সকল) ও বেসরকারি (মহানগর ও জেলার সদর উপজেলা পর্যায়) মাধ্যমিক বিদ্যালয়ে প্রথম শ্রেণি থেকে নবম শ্রেণিতে ভর্তিতে ইচ্ছুক শিক্ষার্থীদের অনলাইন আবেদন ফরম পূরণের শেষ সময় ছিল ১৮ নভেম্বর ২০২৩।

সরকারি (সকল) ও বেসরকারি (মহানগরী ও জেলার সদর উপজেলা পর্যায়) মাধ্যমিক বিদ্যালয়ের (কেন্দ্রীয় ডিজিটাল লটারির অন্তর্ভুক্ত) ডিজিটাল লটারি অনুষ্ঠান মঙ্গলবার(২৮ নভেম্বর ২০২৩) সকাল ১১:০০ টায় আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউট, ১/ক সেগুনবাগিচা, ঢাকায় অনুষ্ঠিত হয়।

ডিজিটাল লটারি প্রক্রিয়া সম্পন্ন হওয়ার পর প্রতিষ্ঠান প্রধান/অভিভাবক/শিক্ষার্থী https://gsa.teletalk.com.bd লিংক থেকে তাঁদের নির্ধারিত আই.ডি ও পাসওয়ার্ড দিয়ে ফলাফল ডাউনলোড করতে পারবেন।

এরআগে সরকারি–বেসরকারি মাধ্যমিক স্কুলে ভর্তির ডিজিটাল লটারির ফল প্রকাশ দুই দিন পিছিয়ে দেয়া হয়। ২৬ নভেম্বর এই লটারির ফল প্রকাশের কথা থাকলেও তা আজ ২৮ নভেম্বর প্রকাশিত হচ্ছে। ২৬ নভেম্বর এইচএসসি ও সমমান পরীক্ষার ফল প্রকাশের তারিখ নির্ধারণ করায় স্কুল ভর্তির লটারির ফল প্রকাশ দুইদিন পিছিয়ে দেয়া হয় বলে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর সূত্র জানিয়েছিল।

সূত্র জানিয়েছে, বিগত তিন বছরের ন্যায় এবারও লটারির মাধ্যমে মাধ্যমিক স্কুলে শিক্ষার্থী ভর্তি করার সিদ্ধান্ত নিয়েছে সরকার। ২০২৪ শিক্ষাবর্ষে দেশের ৬৫৮টি সরকারি ও সরকারিকৃত বিদ্যালয়ে সর্বমোট ১ লাখ ১৮ হাজার ১০৬টি আসনে শিক্ষার্থী ভর্তির জন্য এই লটারি অনুষ্ঠিত হবে। এতে দেশের ৫ লাখ ৬৩ হাজার ভর্তিচ্ছু শিক্ষার্থী আবেদন করেছে।

বিএনএ,এসজিএন

Loading


শিরোনাম বিএনএ