38 C
আবহাওয়া
২:৫৮ অপরাহ্ণ - এপ্রিল ১৯, ২০২৪
Bnanews24.com
Home » সুইজারল্যান্ডকে হারিয়ে দ্বিতীয় রাউন্ডে ব্রাজিল

সুইজারল্যান্ডকে হারিয়ে দ্বিতীয় রাউন্ডে ব্রাজিল

সুইজারল্যান্ডকে হারিয়ে দ্বিতীয় রাউন্ডে ব্রাজিল

বিএনএ ডেস্ক: কাতার বিশ্বকাপে গ্রুপ পর্বের দ্বিতীয় ম্যাচে সুইজারল্যান্ডকে হারিয়ে দ্বিতীয় রাউন্ডে ব্রাজিল। নির্ধারিত সময়ে সুইজারল্যান্ডকে ০-১ গোলে পরাজিত করে তিতের দল। ফ্রান্সের পর দ্বিতীয় দল হিসেবে ব্রাজিল নিশ্চিত করেছে শেষ ষোলো।

সোমবার (২৮ নভেম্বর) কাতারের স্টেডিয়াম ৯৭৪ এ বাংলাদেশ সময় রাত ১০টায় খেলা শুরু হয়। ৮৩ মিনিটের মাথায় একমাত্র গোলটি করেন ক্যাসেমিরো।

এর আগে প্রথমার্ধে বেশ কয়েকবার চেষ্টা করলেও গোলের দেখা পায় নি তিতের শিষ্যরা। তবে পিছিয়ে ছিল না সুইজারল্যান্ডও। তারাও বেশ কয়েকবার ব্রাজিলের দূর্গে হানা দিয়েছিলো।

১৯ মিনিটে প্রথম সুযোগ তৈরি করে ব্রাজিল। লুকাস পাকেতার ফ্লিকে খুব ভালো জায়গায় বল পেয়ে যান রিচার্লিসন। একটুর জন্য তিনি ডি-বক্সে ভিনিসিউস জুনিয়রকে বল পাঠাতে পারেননি। ঠাণ্ডা মাথায় ক্লিয়ার করেন নিকো এলভেদি।

ক্যাসেমিরো
ব্রাজিলের পক্ষে গোলটি করেন ক্যাসেমিরো।

ম্যাচের ২৭তম মিনিটে ভিনিসিয়াস দারুণ চেষ্টা করেন। সুইস গোলের কাছে পৌঁছে গিয়েছিলেন তিনি। তার দুর্বল শট ঠেকিয়ে দলকে নিরাপদে রাখেন সুইজারল্যান্ডের গোলকিপার ইয়ান সমার।

৪৩ তম মিনিটে বক্সের ভেতর রাফিনিয়া হেড করলেও লক্ষ্যভেদ করতে পারেননি। এতে করে গোলশূন্য থেকেই বিরতিতে যায় দল দুটি।

সুইজারল্যান্ড-ব্রাজিল।
সুইজারল্যান্ডের খেলোয়াড়কে আটকে রাখার চেষ্টা ব্রাজিলের।

বিরতির পরে ৫৩তম মিনিটে দারুণ সুযোগ পায় সুইজারল্যান্ড। তবে সিলভান উইডমার ক্রসে ফাবিয়ান রিডারের শট গোললাইনের সামনে ব্লক করে ব্রাজিলের ত্রাতা ভিনিসিউস!

দুই মিনিট পর তার ক্রসেই সুযোগ পায় ব্রাজিল। কিন্তু দারুণ চেষ্টার পরও একটুর জন্য বলের নাগাল পাননি রিচার্লিসন। বল জালে পাঠাতে স্রেফ একটা টোকার দরকার ছিল।

৬৪তম মিনিটে চমৎকার নৈপুণ্যে বল জালে পাঠান ভিনিসিউস। কিন্তু মেলেনি গোল, ভিএআরের সাহায্য নিয়ে রেফারি বাজান অফসাইডের বাঁশি।

৮৩তম মিনিটে ভিনিসিউসের কাছ থেকে বল পেয়ে বুলেট শটে জাল খুঁজে নেন কাসেমিরো। মানুয়েল আকনজির গায়ে মৃদু স্পর্শ করে একটু দিক পাল্টানো বল ঠেকানোর কোনো সুযোগই ছিল না গোলরক্ষকের।

চার মিনিট পর কাছাকাছি জায়গা থেকে কাছের পোস্টে রদ্রিগোর শট কর্নারের বিনিময়ে ঠেকান সমের।

টানা দুই জয়ে ৬ পয়েন্ট নিয়ে গ্রুপের শীর্ষে ব্রাজিল। ৩ পয়েন্ট করে নিয়ে দুই নম্বরে সুইজারল্যান্ড। ১ পয়েন্ট নিয়ে পরে শেষ দুটি স্থানে আছে ক্যামেরুন ও সার্বিয়া।

গ্রুপ পর্বে ক্যামেরুনের বিপক্ষে ব্রাজিলের তৃতীয় ম্যাচ আগামী ৩ ডিসেম্বর। লুসাইল স্টেডিয়ামের বাংলাদেশ সময় রাত ১টায় মুখোমুখি হবে দুই দল।

বিএনএ/এ আর

Loading


শিরোনাম বিএনএ