36 C
আবহাওয়া
১:০৪ অপরাহ্ণ - এপ্রিল ২৫, ২০২৪
Bnanews24.com
Home » খালেদা জিয়া লিভার সিরোসিসে আক্রান্ত

খালেদা জিয়া লিভার সিরোসিসে আক্রান্ত

খালেদা জিয়া লিভার সিরোসিসে আক্রান্ত

বিএনএ ঢাকা: লিভার সিরোসিসের কারণে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার ব্লিডিং হচ্ছে বলে জানিয়েছেন তার চিকিৎসায় গঠিত মেডিক্যাল বোর্ডের চিকিৎসকরা। উন্নত চিকিৎসার জন্য বিএনপি নেত্রীকে বিদেশের বিশেষায়িত হাসপাতালে চিকিৎসা নেয়ার সুপারিশ করেছেন তারা।

রোববার (২৮ নভেম্বর) সন্ধ্যায় গুলশানে বিএনপি নেত্রীর বাসভবন ফিরোজায় ব্রিফিং-এ এসব তথ্য জানান খালেদা জিয়ার চিকিৎসার জন্য গঠিত মেডিকেল বোর্ডের প্রধান অধ্যাপক ডা. এফ এম সিদ্দিকী।

সে সময় তিনি আরও বলেন, খালেদা জিয়া লিভার সিরোসিসে আক্রান্ত। এই রোগের চিকিৎসার জন্য এ মুহূর্তে যে প্রযুক্তি দরকার তা ভারতীয় উপমহাদেশে নেই। এসব চিকিৎসা যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য ও জার্মানিতে সম্ভব বলে জানান ডা. এফ এম সিদ্দিকী।

তিনি বলেন, খালেদা জিয়াকে সাধ্যের মধ্যে সর্বোচ্চ চিকিৎসা দেয়া হচ্ছে। এখন পর্যন্ত তার লিভারে ৩ বার রক্তক্ষরণ হয়েছে। তবে, গত ২৪ ঘণ্টায় কোনা রক্তক্ষরণ হয়নি। বর্তমানে খালেদা জিয়ার শারীরিক অবস্থা স্থিতিশীল রয়েছে। বিদেশে এর চিকিৎসা না হলে পরিস্থিতি খারাপ হবে। আবার রক্তক্ষরণ হলে তার মৃত্যু ঝুঁকি অনেক বেড়ে যাবে।

ডা. এফ এম সিদ্দিকী বলেন, বিএনপি নেত্রীকে বিদেশে নেয়ার এখনও সময় আছে। দেরি হলে তাকে আর বিদেশে নেয়ার উপায় থাকবে না। চারমাস আগে যদি তাকে বিদেশ নেয়া যেতো তাহলে এমন পরিস্থিতিতে পড়তে হতোনা বলে জানান তিনি।

বিএনএনিউজ/আরকেসি

Loading


শিরোনাম বিএনএ