29 C
আবহাওয়া
১১:১৬ অপরাহ্ণ - অক্টোবর ২৮, ২০২৪
Bnanews24.com
Home » পটুয়াখালী-৩ আসনে নুরকে সহযোগিতার নির্দেশ দিয়ে বিএনপির চিঠি

পটুয়াখালী-৩ আসনে নুরকে সহযোগিতার নির্দেশ দিয়ে বিএনপির চিঠি

চট্টগ্রামে ভিপি নূরের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা

বিএনএ, ঢাকা : বাংলাদেশ গণঅধিকার পরিষদের সভাপতি মো. নুরুল হককে (ভিপি নুর) তার সংসদীয় এলাকা পটুয়াখালী-৩ (গলাচিপা-দশমিনা) আসনে সাংগঠনিক কার্যক্রমে সহযোগিতা করতে দলীয় নেতা–কর্মীদের নির্দেশ দিয়েছে কেন্দ্রীয় বিএনপি।

২২ অক্টোবর বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত এক চিঠিতে পটুয়াখালী জেলা বিএনপির আহ্বায়ক ও সদস্য সচিবকে এ নির্দেশনা দেওয়া হয়।

সোমবার (২৮ অক্টোবর) চিঠিটি সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়ে গেছে।

অতীব জরুরি উল্লেখ করে চিঠিতে বলা হয়, ফ্যাসিস্ট আওয়ামী দুঃশাসনের বিরুদ্ধে যুগপৎ আন্দোলনে গণঅধিকার পরিষদ সভাপতি নুরুল হক নুর সক্রিয় ও গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন। তাই তাঁর নিজ সংসদীয় এলাকা পটুয়াখালী-৩ আসনে জনসংযোগ ও দলের সাংগঠনিক কার্যক্রমে সহযোগিতার জন্য সংশ্লিষ্ট আসনের থানা, উপজেলা বা পৌর বিএনপির অঙ্গ এবং সহযোগী সংগঠনের নেতাকর্মীকে বিষয়টি জানাতে জেলা আহ্বায়ক এবং সদস্য সচিবকে প্রয়োজনীয় নির্দেশ দেওয়া হলো।

এদিকে এ চিঠির বিষয়টি জানাজানি হলে মিশ্র প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে।

চিঠি প্রাপ্তির কথা স্বীকার করে জেলা বিএনপির সদস্যসচিব স্নেহাংশ সরকার কুট্টি বলেন, ‘কেন্দ্রীয় বিএনপির নির্দেশনা পেয়েছি, ওই আসনের সংশ্লিষ্ট নেতা-কর্মীদের অবহিত করা হয়েছে।’

খোঁজ নিয়ে জানা গেছে, পটুয়াখালী-৩ (গলাচিপা-দশমিনা) সংসদীয় আসনে শক্ত অবস্থানে রয়েছেন বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য মো. হাসান মামুন। এলাকার সন্তান হিসেবে তাঁর রয়েছে ব্যাপক জনপ্রিয়তা।

কিন্তু নুরুল হক নুরের বাড়ি ওই আসনে হওয়ায় আগামী জাতীয় সংসদ নির্বাচনে হাসান মামুনের সঙ্গে তাঁর প্রতিদ্বন্দ্বিতা হবে এবং বিএনপির সঙ্গে গণঅধিকারের জোট হলে মনোনয়ন বাগিয়ে নিতে পারেন তিনি।

চিঠি প্রসঙ্গে হাসান মামুন বলেন, এই চিঠির সঙ্গে নির্বাচনের কোনো সম্পর্ক নেই। গণ অধিকার পরিষদের সভাপতি নুরুল হক বিভিন্ন স্থানে বিভিন্ন কর্মসূচিতে গেলে কিছু উচ্ছৃঙ্খল লোক তাঁকে বাধাগ্রস্ত করে। বিগত ফ্যাসিস্ট সরকারের আমলে উলানিয়ায় নুরুল হকের ওপর হামলা হয়েছিল। পুনরায় যাতে কেউ এ রকম ঘটনা না ঘটাতে পারে, সেই লক্ষ্যেই মূলত বিএনপির সহযোগিতা করার নির্দেশ। এটা ছাড়া আর কিছুই নয়।

বিএনএনিউজ/এইচ.এম/এইচমুন্নী

Loading


শিরোনাম বিএনএ