29 C
আবহাওয়া
১১:১৮ অপরাহ্ণ - অক্টোবর ২৮, ২০২৪
Bnanews24.com
Home » জালিয়াতির হোতা নারায়নের স্ত্রীর মামলায় সাবেক বোর্ড সচিবসহ দুজনের জামিন

জালিয়াতির হোতা নারায়নের স্ত্রীর মামলায় সাবেক বোর্ড সচিবসহ দুজনের জামিন

জালিয়াতির হোতা নারায়নের স্ত্রীর মামলায় সাবেক বোর্ড সচিবসহ দুজনের জামিন

বিএনএ,চট্টগ্রাম: চট্টগ্রাম শিক্ষাবোর্ডের সাবেক সচিব আবদুল আলীমসহ দুই অধ্যাপকের বিরুদ্ধে সাইবার নিরাপত্তা আইনে মামলা করেছিলেন নিজ ছেলের ফল জালিয়াতিতে অভিযুক্ত বোর্ডের সাবেক সচিব নারায়ন চন্দ্র নাথের স্ত্রী বনশ্রী দেবনাথ। চট্টগ্রাম সাইবার ট্রাইব্যুনালে করা সেই মামলায় স্থায়ী জামিন পেয়েছেন সাবেক বোর্ড সচিব অধ্যাপক আবদুল আলীম ও চট্টগ্রাম কলেজের সাবেক অধ্যাপক মুহাম্মদ ইদ্রিস আলী। সোমবার (২৮ অক্টোবর) সাইবার ট্রাইবুনাল আদালত স্থায়ী জামিনের এ আদেশ দেন।

জানা গেছে, সাইবার নিরাপত্তা আইনে পরিচয় প্রতারণা, বিভিন্ন গণমাধ্যম ও সামাজিক যোগাযোগ মাধ্যমে মানহানিকর বক্তব্য, কম্পিউটারে বেআইনি প্রবেশসহ নানা অভিযোগ এনে চলতি বছরের ২৫ জানুয়ারি সাইবার নিরাপত্তা আইনে মামলা করে সচিবের পরিবার।

এদিকে জামিনের বিষয়টি নিশ্চিত করে আইনজীবী জোবাইদুল ইসলাম বলেন, ‘বোর্ডের সাবেক সচিবের ছেলের এইচএসসি পরীক্ষার পুনঃনিরীক্ষণকে কেন্দ্র করে করা মামলায় এক নম্বর আসামি করা হয় অধ্যাপক আবদুল আলীমকে। কোর্ট কাউন্টার টেরোরিজমকে তদন্তের নির্দেশ দিয়েছেন। তাদের তদন্ত রিপোর্টে দেখা যায় যে সময়ের ঘটনা সেই সময়ে উনার (আবদুল আলীম) সিডিআর পর্যালোচনায় দেখা গেছে তিনি তখন ঢাকায় অবস্থান করছেন। এইসকল বিষয় আমরা কোর্টকে উপস্থাপন করেছি। প্রতিবেদনের আলোকে কোর্ট সন্তুষ্ট হয়ে বুঝতে পারলেন যে ঘটনার সাথে উনার কোনো সম্পৃক্ততা নাই। এরপর জামিন মঞ্জুর করলেন। মামলাটি আগামীতে বিচারের জন্য প্রস্তুত হবে।’

উল্লেখ্য, চট্টগ্রাম শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক থাকাকালে চট্টগ্রাম শিক্ষা বোর্ডের সাবেক সচিব অধ্যাপক নারায়ণ চন্দ্র নাথের বিরুদ্ধে ২০২৩ সালে অনুষ্ঠিত এইচএসসি পরীক্ষায় নিজের ছেলেকে জিপিএ ৫ পাইয়ে দেওয়ার অভিযোগ ওঠে। এরপর মন্ত্রিপরিষদ বিভাগের হস্তক্ষেপে নানা নাটকীয়তার পর ফলাফল জালিয়াতির বিষয়টি তদন্তে ধরা পড়ে। ফলাফলে জালিয়াতির অভিযোগ প্রমাণিত হওয়ায় গত ২৪ অক্টোবর বোর্ডের শৃঙ্খলা কমিটির সভায় ছেলের ফলাফল বাতিল করা হয়।

এর আগে, অভিযোগ মাথায় নিয়ে গত ৯ জুলাই তাঁকে (নারায়ন চন্দ্র নাথ) চট্টগ্রাম শিক্ষা বোর্ড থেকে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তর (মাউশি) চট্টগ্রাম অঞ্চলের পরিচালক পদে বদলি করা হয়। সরকার পতনের পর গত সেখান থেকে তাকে গত ২৩ সেপ্টেম্বর বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওএসডি) করা হয়েছে। তার আগে গত ১৫ সেপ্টেম্বর তার বিরুদ্ধে ব্যবস্থা নিতে (ফৌজদারি মামলাসহ) মাউশির মহাপরিচালক ও চট্টগ্রাম শিক্ষা বোর্ড চেয়ারম্যানকে নির্দেশ দেয় মন্ত্রণালয়।

বিএনএনিউজ / নাবিদ/এইচমুন্নী 

Loading


শিরোনাম বিএনএ